ঢাকা শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বাংলাদেশের পথে ভারত আবারও অধিনায়ক পরিবর্তন 


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৮:৫৫ পিএম, ৬ জুলাই, ২০২২
বাংলাদেশের পথে ভারত আবারও অধিনায়ক পরিবর্তন 

একের পর এক অধিনায়ক পরিবর্তন করেও লাভ হচ্ছেনা ভারতের। এক বছরেরও কম সময়ের মধ্যে বিরাট কোহলি, রোহিত শর্মা, লোকেশ রাহুল, রিশাভ পান্ত কিংবা হার্দিক পান্ডিয়াদের নেতৃত্বে দেখা গেছে। এবার আবারও অধিনায়ক পরিবর্তন করলো তারা।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজের ১৬ জনের দল ঘোষণা করল বিসিসিআই। যেখানে দলের নেতৃত্বভার তুলে দেয়া হয়েছে ওপেনিং ব্যাটার শিখর ধাওয়ানের ঘাড়ে। ধাওয়ান এর আগেও ভারতীয় দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

শিখর ধাওয়ানের ঘাড়ে নেতৃত্বের ভার তুলে দেয়া দেখে অবাকেই হয়েছেন অনেকে। কারণ, ধাওয়ানকে সাম্প্রতিক সময়ে ভারতীয় জার্সি গায়ে দেখা যাচ্ছে না কোনও ফরম্যাটেই। অথচ, তাকে দলে ফেরানোই নয় শুধু, অধিনায়কত্বও দেয়া হয়েছে। রবিন্দ্র জাদেজাকে করা হয়েছে তার ডেপুটি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষ ২২ জুলাই শুরু হবে ওয়ানডে সিরজ। যেখানে নেই নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। নেই বিরাট কোহলিও। দুই সিনিয়রকেই বিশ্রাম দেওয়া হয়েছে। শুধু তাই নয়, দলে নেই লোকেশ রাহুল, রিশাভ পান্ত, হার্দিক পান্ডিয়া, জসপ্রিত বুমরাহ কিংবা মোহাম্মদ শামিদের মত ক্রিকেটারও।

দলে জায়গা হয়েছে বেশ কিছু তরুণ মুখের। যেমন, দিপক হুডা, অর্শদিপ সিং, আবেশ খান এবং প্রাসিদ কৃষ্ণা। উইকেটকিপার হিসেবে দায়িত্ব পালন করবেন ইশান কিশান এবং সাঞ্জু স্যামসন।

বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে এই তিনটি ম্যাচই খেলা হবে ত্রিনিদাদের পোর্ট অফ স্পেনের কুইন্স পার্ক ওভালে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাঠে নামার আগে অবশ্য ভারত তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে।

ভারতের ১৬ সদস্যের দল: শিখর ধাওয়ান (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, দিপক হুডা, শুভমান গিল, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আয়ার, ইশান কিশান, সাঞ্জু স্যামসন, রবিন্দ্র জাদেজা (সহ অধিনায়ক), শার্দুল ঠাকুর, ইয়ুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রাসিধ কৃষ্ণা, মোহাম্মদ সিরাজ এবং অর্শদিপ সিং।

একুশে সংবাদ/এসএস