ঢাকা বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

রোমাঞ্চকর লড়াইয়ে জিতে জোকোভিচের মুখোমুখি নাদাল


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৪:৪০ পিএম, ৩০ মে, ২০২২
রোমাঞ্চকর লড়াইয়ে জিতে জোকোভিচের মুখোমুখি নাদাল

ঘাম ঝরানো জয়ে ফরাসি ওপেনের কোয়ার্টার-ফাইনালে উঠলেন রেকর্ড চ্যাম্পিয়ন নাদাল। রোলাঁ গারোঁয় রোববার চতুর্থ রাউন্ডের ম্যাচে সামর্থ্যের সবটুকু নিয়ে ঝাঁপিয়ে পড়েন ফেলিক্স। এখানে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নকে চমকে দিয়ে জিতে নেন প্রথম সেট। এরপর নাদালের ঘুরে দাঁড়ানো, আবার ফেলিক্সের উত্থান, এভাবেই বারবার বাঁকবদলের ম্যাচ গড়ায় পঞ্চম সেটে।

ম্যাচ নির্ধারণী সেটেও অনেকটা পথ দুজন এগিয়ে যান সমানে-সমান। অবশেষে অষ্টম গেমে সার্ভিস ব্রেক করে মোড় ঘুড়িয়ে দেন নাদাল। চার ঘণ্টা ২১ মিনিটের লড়াইয়ে তিনি জেতেন ৩-৬, ৬-৩, ৬-২, ৩-৬, ৬-৩ গেমে।

সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী মঙ্গলবার নাদাল মুখোমুখি হবেন নোভাক জোকোভিচের। দাপুটে পারফরম্যান্সে চতুর্থ রাউন্ডের বাধা অবশ্য অনায়াসে টপকে যান জোকোভিচ। প্রথম তিন রাউন্ডে একটিও সেট না হারা সার্ব তারকা এ দিনও একইভাবে প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেন। আর্জেন্টিনার দিয়েগো শয়ার্টসমানকেও উড়িয়ে দেন ৬-১, ৬-৩, ৬-৩ গেমে।

কোভিড-১৯ টিকা না নেওয়ায় বছরের শুরুতে অস্ট্রেলিয়ায় গিয়ে বিপাকে পড়েছিলেন জোকোভিচ। নিয়ম শিথিল করে তাকে খেলতে দেওয়ার প্রাথমিক সিদ্ধান্তে প্রবল আপত্তি জানায় দেশটির মানুষ। পরে বিষয়টি গড়ায় আদালতে। সেখানে হেরে গিয়ে না খেলেই অস্ট্রেলিয়া ছাড়তে হয়েছিল বিশ্ব র‌্যাঙ্কিংয়ের সেরা খেলোয়াড়কে।

ক্যারিয়ারে সেই কঠিন সময় পেরিয়ে রোলাঁ গারোঁ দিয়েই গ্র্যান্ড স্ল্যামে ফেরেন জোকোভিচ। ফেরার পর থেকে এখনও তার সামনে কেউ সেভাবে চ্যালেঞ্জ জানাতেই পারেনি। হারেননি এখন পর্যন্ত কোনো সেট।

একুশে সংবাদ/এসএস