ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বিএসপির বর্ষসেরা ক্রীড়াবিদের দৌড়ে মিরাজ, তপু, দিয়া 


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:২১ পিএম, ১৭ মে, ২০২২
বিএসপির বর্ষসেরা ক্রীড়াবিদের দৌড়ে মিরাজ, তপু, দিয়া 

বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি বিএসপির) ২০২১ সালের বর্ষসেরা ক্রীড়াবিদ হিসেবে মনোনয়ন পেয়েছেন জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ, ফুটবলার তপু বর্মণ ও আরচ্যার দিয়া সিদ্দিকী। আগামী ৩ জুন ঢাকার একটি হোটেলে ২০২১ সালের সেরা ক্রীড়াবিদের নাম ঘোষণা হবে। 

বর্ষসেরা ক্রীড়াবিদের পাশাপাশি পপুলার চয়েস অ্যাওয়ার্ডও রয়েছে। সেখানে মেরাজ, নারী ক্রিকেটার সুপ্তা ,তপু বর্মণকে ক্রীড়াপ্রেমীরা ২০-৩০ মে’র মধ্যে ভোট দিতে পারবেন।  

করোনায় ২০২০ সালে করোনায় খেলাধুলা অনেকটা স্থবিরই ছিল। সেই বছর ফেব্রুয়ারিতে বাংলাদেশ অ-১৯ ক্রিকেট দল বিশ্বকাপ জেতে। ফলে ২০২০ সালের পারফর্ম্যান্সের জন্য শুধু আকবর আলীরাই সংবর্ধিত হবেন।

 মঙ্গলবার (১৭ মে ) বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনে আয়োজিত সংবাদ সম্মেলনে ২০২১ সালে বিভিন্ন ক্যাটাগরিতে খেলোয়াড়, কোচ, সংগঠকের নাম ঘোষণা করা হয়। ক্রিকেট, ফুটবল ও আরচ্যার এই তিন বিভাগে বর্ষসেরা হয়েছেন তপু, মিরাজ ও দিয়া। 

এছাড়া বডি বিল্ডার মাকসুদা মৌ, হকিতে সোহানুর রহমান সবুজ, সাইক্লিস্ট ফয়সাল হোসেন, নারী ক্রিকেটার শারমিন আক্তার সুপ্তা নির্বাচিত হয়েছেন। উদীয়মান ক্রীড়াবিদ হিসেবে অ্যাথলেটিক্সে রিতু আক্তার, ক্রিকেটে শরিফুল ইসলাম ও জিমন্যাস্ট আলী কাদের হক নির্বাচিত হয়েছেন।

খেলোয়াড়দের পাশাপাশি ২০২১ সালের জন্য কোচ-সংগঠকদেরও বেছে নিয়েছে সংগঠনটি। বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজন ২০২১ সালে সেরা কোচ হয়েছেন। এই বছরের সেরা সংগঠক বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। তৃণমূলের সংগঠকের পুরস্কার পাচ্ছেন সাতক্ষীরার ফুটবল কোচ আকবর আলী ও মাদারীপুরের ক্রিকেট সংগঠক আমির বাবু। সেরা সংগঠনের স্বীকৃতি পাচ্ছে দাবা ফেডারেশন ও পৃষ্ঠপোষক আমরা নেটওয়ার্ক। বিশেষ সম্মাননা পাচ্ছেন সাবেক ফুটবলার আব্দুল গাফফার।

উল্লেখ্য’১৯৬৪ সাল থেকে ক্রীড়া সাংবাদিকদের এই সংগঠন ক্রীড়া পুরস্কার প্রদান করে আসছে। গত ছয় বছর যাবৎ এই পুরস্কারের পৃষ্ঠপোষকতা করছে স্কয়ার ট্রয়লেটিজ। আজ অলিম্পিক এসোসিয়শনে আয়োজিত সংবাদ সম্মেলনে স্কয়ারের হেড অফ মার্কেটিং জেসমিন জামান, ক্রীড়া লেখক সমিতির সভাপতি সনৎ বাবলা, সাধারণ সম্পাদক সামন হোসেন ও পুরস্কার আয়োজক কমিটির চেয়ারম্যান তালহা বিন নজরুল উপস্থিত ছিলেন।

বর্ষসেরা ক্রীড়াবিদ (মনোনীত)
তপু বর্মণ (ফুটবল), মেহেদী হাসান মিরাজ (ক্রিকেট)ও দিয়া সিদ্দিকী (আরচ্যারি)

পপুলার চয়েস (মনোনীত)
শারমিন আক্তার সুপ্তা, তপু বর্মণ, মেহেদী হাসান মিরাজ 

বর্ষসেরা ক্রিকেটার
মেহেদী হাসান মিরাজ 

বর্ষসেরা ফুটবলার
তপু বর্মণ

বর্ষসেরা আরচ্যার
দিয়া সিদ্দিকী 

বর্ষসেরা হকি খেলোয়াড় 
সোহানুর রহমান সবুজ

বর্ষসেরা বডি বিল্ডার 
মাকসুদা মৌ

বর্ষসেরা সাইক্লিস্ট
ফয়সাল হোসেন

বর্ষসেরা নারী ক্রিকেটার
শারমিন আক্তার সুপ্তা

বর্ষসেরা কোচ
অস্কার ব্রুজন (বসুন্ধরা কিংস)

বর্ষসেরা উদীয়মান 
রিতু আক্তার (অ্যাথলেটিক্স)
শরিফুল ইসলাম (ক্রিকেটার)
আলী কাদের (জিমন্যাস্ট)

বিশেষ সম্মাননা 
আবদুল গাফফার 

বর্ষসেরা সংগঠক 
সৈয়দ শাহেদ রেজা 

বর্ষসেরা সংগঠন 
দাবা ফেডারেশন

বর্ষসেরা পৃষ্ঠপোষক 
আমরা নেটওয়ার্ক

বর্ষসেরা তৃণমূলের ব্যক্তিত্ব
আমির বাবু (মাদারীপুরের ক্রিকেট সংগঠক)
আকবর আলী (ফুটবল কোচ, সাতক্ষীরা)

একুশে সংবাদ/এসএস