AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইসলাম গ্রহণ করলেন কিংবদন্তি ফুটবলার এমবোমা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৪৭ পিএম, ১৫ মে, ২০২২
ইসলাম গ্রহণ করলেন কিংবদন্তি ফুটবলার এমবোমা

ক্যামেরুনের কিংবদন্তি ফুটবলার প্যাট্রিক এমবোমা ইসলাম গ্রহণ করেছেন। শুক্রবার (১৩ মে) জুমার নামাজের পর ক্যামেরুনের ডুয়ালা শহরের একটি মসজিদে তিনি কালেমা শাহাদাত পাঠ করেন। বিষয়টি নিশ্চিত করেছে আফ্রিকান সংবাদমাধ্যম স্পোর্টস ব্রিফ।

ইসলাম গ্রহণের পরই নিজের নাম পরিবর্তন করে আবদুল জলিল রাখেন প্যাট্রিক এমবোমা। সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিও ফুটেজে তাকে কালেমা শাহাদাত পাঠ করতে দেখা গেছে।

তিনি ১৯৭০ সালে জন্মগ্রহণ করেন এমবোমা। ক্যামেরুনের জাতীয় দলের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ফুটবলার ছিলেন তিনি। ২০০৫ সালের ২৬ মে অবসরে যাওয়ার আগে তিনি শ্যাটোরোক্স, প্যারিস সেন্ট-জার্মেই, মেটজ, গাম্বা ওসাকা, ক্যাগলিয়ারি, পারমা, সান্ডারল্যান্ড, আল-ইত্তিহাদ, টোকিও ভার্ডি ও ভিসেল কোবের হয়ে খেলেছিলেন।

এমবোমা ১৯৯৮ ও ২০০২ সালের বিশ্বকাপে খেলেছিলেন। ২০০০ সালের অলিম্পিকে ক্যামেরুনকে স্বর্ণপদক এবং ২০০২ ও ২০০২ সালের আফ্রিকান নেশনস কাপ জয়ে নেতৃত্ব দেন। ২০০০ সালে অসাম্য প্রচেষ্টার জন্য তিনি বর্ষসেরা আফ্রিকান ফুটবলার নির্বাচিত হন।

উল্লেখ্য’ সম্প্রতি বেশ কয়েকজন ফুটবলার ইসলাম গ্রহণ করেন। গত মার্চে আর্সেনালের মিডফিল্ডার থমাস পার্টি ইসলাম ধর্ম গ্রহণ করেন। এর কিছুদিন আগে ডাচ ফুটবল তারকা ক্লারেন্স সিডর্ফ ইসলাম গ্রহণের কথা জানান।

একুশে সংবাদ/এসএস

Link copied!