AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
আফ্রিকা কাপ অফ নেশন্স

ফুটবল খেলা দেখতে গিয়ে হুড়োহুড়িতে নিহত ৮, আহত বহু


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:২৫ পিএম, ২৫ জানুয়ারি, ২০২২
ফুটবল খেলা দেখতে গিয়ে হুড়োহুড়িতে নিহত ৮, আহত বহু

ছবি,একুশে সংবাদ

ক্যামেরুনে চলছে আফ্রিকান কাপ অব নেশন্স । এ টুর্নামেন্টের মাঝেই ঘটেছে মর্মান্তিক দূর্ঘটনা। অ্যাফকন চলাকালীন স্টেডিয়ামের বাইরে পদদলিত হয়ে এখন পর্যন্ত আটজন নিহত হয়েছে। আসরের স্বাগতিক দেশ ক্যামেরুন এবং কমোরোসের ম্যাচের আগে এ ঘটনা ঘটে।


সোমবার (২৪ জানুয়ারি) রাতে ক্যামেরুনের ওলেম্বে স্টেডিয়ামের বাইরে এ ঘটনা ঘটে। অ্যাফকনের এ ম্যাচে ৮০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেয় কর্তৃপক্ষ। তবে স্বাগতিক দেশের খেলা হওয়ায় শুরু থেকেই ছিল প্রচন্ড ভিড়। এ সময় এ দুর্ঘটনা ঘটে।

এ দূর্ঘটনার পর ক্যামেরুনের স্বাস্থ্য বিভাগ থেকে জানানো হয় পদদলিত হয়ে ৮ জন মারা গেছেন। এদের মধ্যে রয়েছেন দুইজন নারী, চারজন পুরুষ এবং এক শিশু। ইতিমধ্যেই একটি মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বিভিন্ন গণমাধ্যমে জানানো হয়েছে, ম্যাচের শুরু থেকেই ৫০ হাজারের বেশি দর্শক মাঠে প্রবেশের চেষ্টা করে। আর মাঠের দর্শক ধারণ ক্ষমতা ছিল ৬০ হাজার। এ কারণেই পদদলিত হওয়ার ঘটনা ঘটে।

এ ঘটনা না জেনেই মাঠে নেমেছিল দুই দল। পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ছড়িয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়। দূর্ঘটনার সাথে সাথেই আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তির ব্যবস্থার চেষ্টা করা হয় বলে জানায় ক্যামেরুনের স্বাস্থ্য বিভাগ। তবে রাস্তায় তৈরি হওয়া তীব্র যানজটের কারণে সেটাও বেশ বিলম্বিত হয়।

এ বিষয়ে আয়োজক কমিটির এক কর্মকর্তা জানান, সেখানে প্রচুর ভিড় থাকায় পদদলিত হওয়ার ঘটনা ঘটতে পারে। তবে এখনও হতাহতের সংখ্যা নিশ্চিত নন তারা। এ কারণে নির্ভরযোগ্য সূত্রের জন্য অপেক্ষা করছেন তারা। এ ঘটনার পর মাঠে সাফল্য পেয়েছে ক্যামেরুন। কমোরোসকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পা রেখেছে তারা। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ গাম্বিয়া।

একুশে সংবাদ/এসএস/

Link copied!