ঢাকা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

খাজাকে বাদ দিচ্ছে না অস্ট্রেলিয়া


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:২৫ পিএম, ১৩ জানুয়ারি, ২০২২
খাজাকে বাদ দিচ্ছে না অস্ট্রেলিয়া
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টানা দুই ইনিংসে করেছিলেন দুটি সেঞ্চুরি। তবুও একাদশে জায়গা ছিল না নিশ্চিত। সেটা নিজেও বলেছিলেন। তবে তার প্রতি এতটা নিষ্ঠুর হচ্ছে না অস্ট্রেলিয়া। অ্যাশেজ সিরিজের শেষ টেস্টে তাকে দলে রেখেছে স্বাগতিকরা। 

তবে আগের ইনিংসে পাঁচ নম্বরে ব্যাট করলেও এবার তিনি খেলবেন উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে। করোনার জন্য চতুর্থ টেস্টে খেলতে না পারা ট্র্যাভিস হেডও ফিরছেন দিবা-রাত্রির টেস্টে। অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে ওপেনার মার্কাস হ্যারিসের জায়গায় খাজা ওপেন করবেন। 

দু’বছর পর অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট খেলতে নেমে সিডনিতে দুই ইনিংসেই শতরান করেন তিনি। হেড সুস্থ থাকলে হয়তো সেই সুযোগ পেতেন না। কিন্তু সুযোগ পেয়ে কাজে লাগিয়েছেন খাজা। দুই ইনিংসেই করেছেন সেঞ্চুরি। এর পুরস্কারও পাচ্ছেন তিনি। হেড ফিরলেও বাদ পড়তে হচ্ছে না খাজাকে। আগের উদ্বোধনী ব্যাটসম্যান হ্যারিসকে নিয়ে অজি অধিনায়ক কামিন্স বলেছেন, ‘হ্যারিস জানত এমন কিছু হবে। তবে ও ভালই খেলছে। প্রতিটা ম্যাচে উন্নতি করছে। আগামী দিনে ওর কাছে সুযোগ আসবে।’

স্কট বোলান্ডের চোট রয়েছে। তার বদলে ঝাই রিচার্ডসন সুযোগ পেতে পারেন পঞ্চম টেস্টে। তবে এখনও সেই বিষয় কোনও সিদ্ধান্ত নেয়নি অস্ট্রেলিয়া। শুক্রবার থেকে শুরু হবে পঞ্চম টেস্ট। সিরিজে ৩-০ এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। 

একুশে সংবাদ/এসএস/