AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শেরপুরের সীমান্তে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, শেরপুর
০৪:৫৬ পিএম, ২৬ এপ্রিল, ২০২৪
শেরপুরের সীমান্তে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু

শেরপুরের সীমান্তবর্তী নালিতাবাড়ীতে বোরো মৌসুমের পাকা ধানক্ষেত পাহারা দিতে গিয়ে ওমর আলী ওরফে ওমর মিস্ত্রী (৫৫) নামে এক কৃষকের মৃত্যুে হয়েছে। 

বৃহস্পতিবার (২৫এপ্রিল) রাতে নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি গ্রাম বাতকুচি টিলাপাড়ায় এ ঘটনা ঘটে। নিহত ওমর মিস্ত্রী ওই গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে।

স্থানীয় সূত্র জানা গেছে, অন্যান্য দিনের মতো ওমর মিস্ত্রী রাতে তার উঠতি বোরো ধানক্ষেত পাহারা দিতে যান। তবে অন্যান্য রাতে আশপাশে স্থানীয় অনেক কৃষক থাকলেও বৃহস্পতিবার রাতে তিনি একাই পাহাড়ের ভিতরে ধানক্ষেত পাহাড়া দিতে অবস্থান করেন। এদিকে রাত দশ‍‍`টা থেকে এগারো টার মধ্যে একদল বন্যহাতি পাহাড় থেকে নেমে এসে আকস্মিকভাবে ওমর মিস্ত্রীকে ঘিরে ফেলে তার উপর আক্রমণ চালায়। এসময় শুঁড়ে পেচিয়ে আছাড় মেরে ও পায়ে পিষ্ট করে ওমর মিস্ত্রীর পেটের ভুড়ি ও মাথার মগজ বের করে মৃত্যু নিশ্চিত করে চলে যায় হাতির দল। কিছুক্ষণ পর এলাকাবাসী ওমর মিস্ত্রীকে দেখতে না পেরে ঘটনাস্থলে গেলে তার ছিন্নভিন্ন মরদেহ পড়ে থাকতে দেখেন।

স্থানীয়রা আরো জানান, দিনভর চৌকিদার টিলা ও সমেশ্চুড়াসহ আশপাশের পাহাড়ে বন্যহাতির দল বিচরণ করছিল।

 খবর পেয়ে বন বিভাগের লোকজন ও স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্টরা পরিদর্শনে যান। 

মধুটিলা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি  অত্যন্ত দুঃখজনক। এমন মৃত্যুে আমরা কামনা করি না। মৃত্যুর বিষয়টা আমি উদ্বোধন কর্তৃপক্ষকে জানিয়েছি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!