ঢাকা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বিওএ’র নতুন সভাপতি-মহাসচিব নির্বাচিত


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৯:৩২ এএম, ২২ ডিসেম্বর, ২০২১
বিওএ’র নতুন সভাপতি-মহাসচিব নির্বাচিত

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনে (বিওএ) আগামী চার বছরের জন্য নতুন সভাপতি সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এছাড়া টানা তৃতীয়বারের মতো মহাসচিব নির্বাচিত হয়েছেন সৈয়দ শাহেদ রেজা। নির্বাচনি তফসিল অনুযায়ী গত ৯ ডিসেম্বর শাহেদ রেজার নেতৃত্বে একটি প্যানেল মনোনয়নপত্র জমা দেয়। 

১৭ ডিসেম্বর ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। কেউ প্রত্যাহার না করায় সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সেক্ষেত্রে আগামী ২২ ডিসেম্বর আর নির্বাচনের প্রয়োজন পড়ছে না। নতুন কমিটিতে সহ-সভাপতি পদে দুই নতুন মুখ। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও আবাহনী লিমিটেডের ভারপ্রাপ্ত ডিরেক্টর ইনচার্জ কাজী নাবিল আহমেদ প্রথমবার নির্বাহী কমিটিতে জায়গা করে নিয়েছেন। 

আরেক নতুন সহ-সভাপতি হলেন আর্চারি ফেডারেশনের সভাপতি লে. জেনারেল মইনুল ইসলাম। এছাড়া আগেরবারের তিন সহ-সভাপতি- শেখ বশির আহমেদ, অঞ্জন চৌধুরী ও মাহবুব আরা গিনি এবারও নির্বাচিত হয়েছেন। উপ-মহাসচিব পদে একটি পরিবর্তন এসেছে।

 

শুটিং স্পোর্টস ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ প্রথমবারের মতো কমিটিতে জায়গা করে নিয়েছেন। এছাড়া আগের দুজন আশিকুর রহমান মিকু ও নজিব আহমেদও আছেন। কোষাধ্যক্ষ পদে নতুন মুখ বাস্কেটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক লে. কমা. (অব:) একে সরকার।


এছাড়া সদস্য হিসেবে কমিটিতে রয়েছেন বিভিন্ন ফেডারেশনের প্রতিনিধিরা। তারা হলেন, আসাদুজ্জামান কোহিনূর, এম বি সাইফ, মোহাম্মদ আলী দ্বীন, তাবিউর রহমান, জাকি আহাম্মেদ রিপন, অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু, খন্দকার হাসান মুনীর, আমির হোসেন বাহার, মাহমুদুল হাসান রানা, মহিউদ্দিন আহমেদ মহি, মাজহারুল ইসলাম, আব্দুল গাফফার, লে. কর্নেল মো. নজরুল ইসলাম, কামরুন্নাহার হীরু, এস এম নেওয়াজ সোহাগ, হাবিবুর রহমান, সিরাজ উদ্দিন মো. আলমগীর, এস এম মোর্তজা রশিদী দারা, শামীম মতিন চৌধুরী, প্রকৌশলী ফিরোজা করিম নেলী, মোশারফ হোসেন মোল্লা ও শাহ আলম সর্দার।

একুশে সংবাদ/এসএস/