AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিজ দেশের বিপক্ষেই বিশ্বরেকর্ড স্পর্শ করলেন প্যাটেল


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০২:১০ পিএম, ৪ ডিসেম্বর, ২০২১
নিজ দেশের বিপক্ষেই বিশ্বরেকর্ড স্পর্শ করলেন প্যাটেল

স্বাগতিক ভারতের বিপক্ষে প্রথমবারের মতো নিজের জন্মস্থান মুম্বাইয়ে টেস্ট খেলতে নেমেই বিশ্বরেকর্ড স্পর্শ করলেন কিউই স্পিনার এজাজ প্যাটেল। বিশ্বরে তৃতীয় বোলার হিসেবে এই রেকর্ড স্পর্শ করলেন তিনি। জিম লেকার ও অনিল কুম্বলের পর ইতিহাসের তৃতীয় কোন বোলার হিসেবে এমন নজির গড়লেন এজাজা।

এজারের রেকর্ডের দিনে ভারত নিজেদের প্রথম ইনিংসে ৩২৫ রান সংগ্রহ করেছে। শনিবার মুম্বাই টেস্টের দ্বিতীয় দিনে এমন রেকর্ডে নাম লেখান প্যাটেল। মোহাম্মদ সিরাজকে আউট করে ইতিহাসে নাম উঠান তিনি। ভারতকে ৩২৫ রানে অলআউট করে দিতে ১১৯ রানে ১০ উইকেট নেন প্যাটেল।

১৯৫৬ সালে ইংল্যান্ডের অফ স্পিনার লেকার অস্ট্রেলিয়ার বিপক্ষে ইনিংসে ১০ উইকেট নেওয়ার নজির গড়েছিলেন। ৫৩ রানে ১০ উইকেট তুলেছিলেন তিনি। এরপর ১৯৯৯ সালে তাকে স্পর্শ করেন ভারতের লেগ স্পিনার কুম্বলে। 

পাকিস্তানের বিপক্ষে দিল্লি টেস্টে ৭৪ রানে তিনি নেন ১০ উইকেট।  ১০ উইকেট নিলেও ইতিহাসের সেরা বোলিং ফিগারের দিক থেকে তিন নম্বরে নাম উঠল এজাজের। মুম্বাই টেস্টে ৪৭.৫ ওভার বল করে এই অর্জনে নাম উঠে তার। নিউজিল্যান্ডের ক্রিকেটার হলেও এজাজের জন্ম এই মুম্বাইতেই। 

এরপর পরিবারের সঙ্গে পাড়ি জমান নিউজিল্যান্ডে। সেদেশের হয়েই আন্তর্জাতিক ক্রিকেটে আলো ছড়াচ্ছেন ৩৩ বছর বয়সী এই স্পিনার। জন্ম শহরে এসে তিনি নাম লেখালেন এমন এক রেকর্ডে যা যেকোনো বোলারের জন্যই প্রায় অবিশ্বাস্য এক স্বপ্ন। 

একুশে সংবাদ/এসএস/

Link copied!