ঢাকা শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২, ১৬ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

লিভারপুলের আরও একটি বড় জয়


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:৩০ এএম, ২৮ নভেম্বর, ২০২১
লিভারপুলের আরও একটি বড় জয়

প্রিমিয়ার লিগে শেষ কয়েক দিনে লিভারপুল আছে উড়ন্ত ফর্মে। নিজেদের শেষ পাঁচ ম্যাচের তিনটিতেই বড় জয় পেয়েছে তারা। শনিবার রাতেও সাউদাম্পটনের জালে এক হালি গোল জড়াল অল রেডরা। ৪-০ গোলের এই জয়ে প্রিমিয়ার লিগের শীর্ষ দুইয়ে ফিরেছেন মোহামেদ সালাহরা। নিজেদের মাঠে এই জয়ের আগে শেষ চার ম্যাচে দলটির চার কিংবা তার বেশি গোলের জয় ছিল দুটো। 

ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে জিতেছিল ৫-০ গোলে, আর আর্সেনালের বিপক্ষে সবশেষ ম্যাচে ৪-০ গোলের জয় পেয়েছিল দলটি। সে ধারাটা শনিবার রাতেও ধরে রাখল কোচ ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। খেলার শুরুটা হয় ম্যাচের দ্বিতীয় মিনিটেই। লেফটব্যাক অ্যান্ড্রু রবার্টসনের কাটব্যাক থেকে গোল করেন ডিয়েগো জোটা। 

এর মিনিট দশেক পর আরও একটা সুযোগ সৃষ্টি করেছিলেন রবার্টসন, বলও জড়িয়েছিল জালে; কিন্তু তার ফ্রি কিকে মাথা ছোঁয়ানোর সময় সাদিও মানে ছিলেন অফসাইডে, তাই গোল পাওয়া হয়নি দলটির। ৩২ মিনিটে দলের দ্বিতীয় গোলটা করেন জোটাই। পাসটা আসে মোহামেদ সালাহর কাছ থেকে। ৩৫ মিনিটে থিয়াগো আলকান্তারা বক্সের বাইরে ফাঁকা জায়গা পেয়েই আচমকা এক শট করে বসেন, পেয়ে যান গোলও। তাতে প্রথমার্ধ শেষ হওয়ার আগেই খেলাটা কার্যত পকেটে পুরে ফেলে অল রেডরা।

৩-০ গোলে গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া লিভারপুল দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল পেয়ে যায় আরেকটি। ৫২ মিনিটে দলের গোল উৎসবে নাম লেখান ডাচ ডিফেন্ডার ফন ডাইক। ৭২ মিনিটে হ্যাটট্রিকের দারুণ সুযোগ আসে জোটার কাছে। কিন্তু তিনি বক্সের ভেতর থেকে লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে সে সুযোগ নষ্ট করেন। সালাহও দারুণ খেলে গোলের দেখা পাননি প্রতিপক্ষ রক্ষণের দৃঢ়তায়। তাতে অবশ্য লিভারপুলের কোনো সমস্যাই হয়নি, চার গোল যে আগেই পেয়ে গেছে দলটি। ম্যাচটাও শেষ করে সে ব্যবধান নিয়েই। 

এ জয়ের ফলে টানা দ্বিতীয় ম্যাচে চার গোলের ব্যবধানে জিতে লিভারপুল আছে প্রিমিয়ার লিগের দ্বিতীয় অবস্থানে। ১৩ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ২৮ পয়েন্ট। শীর্ষে থাকা চেলসি খেলেছে তাদের চেয়ে এক ম্যাচ কম, তাদের সংগ্রহ ২৯। ১৩ ম্যাচ থেকে ম্যানচেস্টার সিটি ২৬ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে।

একুশে সংবাদ/এসএস/