AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১৩.১ ওভারে ৭৮ রান অর্জন টাইগারদের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩৬ পিএম, ২২ নভেম্বর, ২০২১
১৩.১ ওভারে ৭৮ রান অর্জন টাইগারদের

বাংলাদেশ পাকিস্তানের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে আশানুরুপ অবস্থায় রয়েছে। আফিফ আর নাইমের ব্যাটিংয়ে ১৩.১ ওভারে অর্জন করেছে ৭৮ রান। এসময় ২ উইকেট হারিয়েছে টাইগাররা। এর আগে বাংলাদেশ পাওয়ার প্লেতে এক উইকেট খুয়িয়ে ৩৩ রান সংগ্রহ করেছিল। দ্বিতীয় ম্যাচে দারুণ খেলা শান্তকে পাকিস্তানের হয়ে অভিষেক হওয়া শাহনেওয়াজ দাহানি বোল্ড করেছেন।

এদিকে আজও টসে জিতেছে মাহমুদউল্লাহ। টসে জিতে আবারও ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বাংলাদেশ একাদশ থেকে বাদ পড়েছেন শরিফুল ইসলাম, মোহাম্মদ সাইফ হাসান ও মুস্তাফিজুর রহমান। ফর্মের কারণে বাদ পড়েছেন সাইফ। চোটের কারণে নেই শরিফুল ও মুস্তাফিজ। ফলে দলে ফিরেছেন নাসুম আহমেদ ও শামীম আহমেদ। টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে পেসার শহিদুল ইসলামের।

বাজে পারফরমেন্সে নিজেদের এক ম্যাচ থেকে আরেক ম্যাচে ছাড়িয়ে যাচ্ছে বাংলাদেশ। একটা জয়ের খোঁজে শেষ ম্যাচে উইকেট যেন নিজেদের পক্ষে থাকে এমন কিছুর চেষ্টা মাঠকর্মীদেরও। বছরের শেষ টি-টোয়েন্টিতে জয় পেলে যে মান বাঁচবে হোয়াইটওয়াশের লজ্জা থেকেও।

অন্যদিকে, সিরিজ জিতে স্বস্তিতে পাকিস্তান। শেষ ম্যাচে সাইডবেঞ্চের দুই-একজনকে বাজিয়ে দেখতে পারেন কোচ সাকলাইন মোশতাক। হোয়াইটওয়াশেই চোখ পাকিস্তানের। এদিকে, মাঠে দর্শক প্রবেশের অনাকাঙ্ক্ষিত ঘটনায়, দু'দলের খেলোয়াড়দের ম্যাচের আগে করানো হয়েছে করোনা টেস্ট। যেখানে খুশির খবর সবারই এসেছে করোনা নেগেটিভ।

প্রতিবার ম্যাচ হারার পর অধিনায়কের একই বুলি। পরের ম্যাচে শিক্ষা নেব আমরা। কিন্তু সেই শিক্ষা নেওয়া আর হয় না। প্রতি ম্যাচেই ধারাবাহিকভাবে বাজে পারফরম্যান্স। সবচেয়ে বড় গলদটা ব্যাটিংয়ে। কোনো ম্যাচেই কার্যকর ভূমিকা রাখতে পারছেন না ব্যাটসম্যানরা।  

এদিকে, বাংলাদেশের ক্রিকেটে পঞ্চপাণ্ডব যে কতটা অপরিহার্য ছিল, সেটি হাড়ে হাড়ে টের পাওয়া যাচ্ছে এবার। চলমান টি-টোয়েন্টি সিরিজে এক মাহমুদউল্লাহ ছাড়া পঞ্চপাণ্ডবদের কেউই নেই। 


বাংলাদেশ দল: 

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শামীম হোসেন, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, শহিদুল ইসলাম, নাসুম আহমেদ, ও তাসকিন আহমেদ।


পাকিস্তান দল: 

বাবর আজম (অধিনায়ক), সরফরাজ আহমেদ, ইফতিখার আহমেদ, শাহনেওয়াজ দাহানি, উসমান কাদি, হায়দার আলি, খুশদিল শাহ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), হাসান আলি, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, হারিস রউফ।

একুশে সংবাদ/জা/তাশা

Link copied!