ঢাকা শুক্রবার, ০৬ আগস্ট, ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

এক যুগ পর সাকিবের ব্যাটে জিম্বাবুয়েতে সিরিজ জয়


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:২৩ এএম, ১৯ জুলাই, ২০২১
এক যুগ পর সাকিবের ব্যাটে  জিম্বাবুয়েতে সিরিজ জয়

সাকিব হাসলে হাসে বাংলাদেশ- আরও একবার প্রমাণ দিলেন টাইগার অলরাউন্ডার। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে পরাজয়ের শঙ্কা মাথা চাড়া দিয়েছিল। কিন্তু হাল ছাড়েননি সাকিব আল হাসান। শক্ত হাতে লড়াই চালিয়ে যান। প্রায় ২ বছর পর ওয়ানডে ফরম্যাটে সেঞ্চুরির আশাও জাগিয়েছিলেন। তবে ৯৬ রানে অপরাজিত থেকে ম্যাচ শেষ করেন তিনি। সাকিব খানিক আক্ষেপে পুড়লেও জিম্বাবুয়ের বিপক্ষে ৩ উইকেটের জয়ে পেয়েছে বাংলাদেশ দল। 

ম্যাচ জয়ের পাশাপাশি দীর্ঘ এক যুগ পর জিম্বাবুয়েতে ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ পেল টাইগাররা। সঙ্গে ওয়ানডে সুপার লিগের মূল্যবান আরও ১০ পয়েন্ট পেয়ে গেল বাংলাদেশ। যার সবই আসলো সাকিবের হাত ধরে।

২০০৯ সালে শেষবার জিম্বাবুয়ে গিয়ে ওয়ানডে সিরিজ জিতেছিল বাংলাদেশ দল। ৫ ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে জয় করেছিল সফরকারীরা। এক যুগ পর জিম্বাবুয়েতে আবার সিরিজ জয় টাইগারদের।

সাকিবকে নিয়ে কানাঘুষা অনেকদিন ধরেই। চলতি বছরের শুরুতে নিষেধাজ্ঞা থেকে ফিরে সেই যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রানের দেখা পেয়েছিলেন সাকিব, এরপর দীর্ঘ পথ পাড়ি দিয়েও নিজ ব্যাটে রান খরা কাটাতে পারছিলেন না। স্বীকৃত ক্রিকেটে কোনোভাবেই পঞ্চাশঊর্ধ্ব ইনিংস আসছিল না তার ব্যাটে। তবে যোদ্ধা সাকিবের প্রতি বিশ্বাস ছিল টাইগার টিম ম্যানেজমেন্টের। অধিনায়ক তামিম ইকবালও বলেছেন, খুব দ্রুত সাকিবে ব্যাটে রান দেখা যাবে।

অবশেষে সে দিনটি আসলো হারারেতে। জিম্বাবুয়ের বিপক্ষে ২৪১ রানের লক্ষ্য টপকাতে নেমে সতীর্থরা একেবারেই সুবিধা করতে পারেননি। যোগ দেন আসা-যাওয়ার মিছিলে। তবে টলানো যায়নি সাকিবকে। সেঞ্চুরি হাতছাড়া হলেও ১০৯ বলে খেলেন ৯৬ রানের অপরাজিত ইনিংস। যেখানে ৮টি চারের মারে এই ইনিংস সাজান তিনি। এর আগে বল হাতেও ২ উইকেট পান এই অলরাউন্ডার।

 

একুশে সংবাদ /এসএম