ঢাকা শনিবার, ০৮ মে, ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা : নেই মাহমুদুল্লাহ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:০৯ পিএম, ৯ এপ্রিল, ২০২১
শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা : নেই মাহমুদুল্লাহ

আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য ২১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে জায়গা পেয়েছেন তিন অনভিষিক্ত পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ, শরিফুল ইসলাম ও শহীদুল ইসলাম। আরও আগেই দল ঘোষণা করার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। কিন্তু ঊরুর চোট নিয়ে নিউজিল্যান্ড থেকে দেশে ফেরা মাহমুদউল্লাহর ফিটনেস রিপোর্টের অপেক্ষায় ছিলেন নির্বাচকরা। বাংলাদেশি অলরাউন্ডারকে টেস্ট দলে ফেরানোর কথা ভাবছিলেন তারা। অবশেষে শুক্রবার (৯ এপ্রিল) দল ঘোষণা করা হলো, কিন্তু ২১ জনের এই প্রাথমিক দলে জায়গা হয়নি মাহমুদউল্লাহর।

এছাড়া দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন অফস্পিনিং অলরাউন্ডার শুভাগত হোম চৌধুরী। আগামী সোমবার (১২ এপ্রিল) শ্রীলঙ্কার উদ্দেশ্যে উড়াল দেবে এই ২১ সদস্যের দল। সেখানে নিজেদের মধ্যকার একটি প্রস্তুতি ম্যাচের পর ঘোষণা করা হবে দুই টেস্টের মূল স্কোয়াড।

এদিকে ২০২০ সালে রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে শেষ টেস্ট খেলেছিলেন মাহমুদউল্লাহ। তারপর করোনা মহামারির মধ্যে দেশে পাঁচ দিনের ক্রিকেট ফিরলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টের দলে ডাক পাননি তিনি। নিউ জিল্যান্ড সফরে তিন ওয়ানডে খেলে শেষ ম্যাচে অপরাজিত ৭৬ রান করেন। টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দিয়ে সুবিধা করতে পারেননি। হোয়াইটওয়াশ এড়ানোর শেষ ম্যাচে তো খেললেনই না ঊরুর সমস্যায়।

দুই ম্যাচের এই টেস্ট সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। যদিও সার্বিকভাবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ওপর কোনো প্রভাব ফেলবে না এই সিরিজ। তবু দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ সিরিজটি।

শ্রীলঙ্কা সফরের প্রাথমিক স্কোয়াড:
মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, তামিম ইকবাল খান, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহীদুল ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।


একুশে সংবাদ/রা/আ