ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

শেষ মুহূর্তে এক পয়েন্ট পেল রিয়াল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:০২ পিএম, ২ মার্চ, ২০২১
শেষ মুহূর্তে এক পয়েন্ট পেল রিয়াল

স্প্যানিশ লা লিগায় জয়ের ধারা ধরে রাখতে পারেনি রিয়াল মাদ্রিদ, ঘরের মাঠে পয়েন্ট হারিয়েছে তারা। সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচের শেষ মুহূর্তে ভিনিসিউস জুনিয়রের গোলে হার এড়িয়েছে জিদানের শিষ্যরা। এর আগে সোসিয়েদাদের মাঠে গোলশূন্য ড্র করেছিল রিয়াল। তবে ম্যাচটিতে জিততে পারলে বার্সেলোনাকে টপকে দুই নম্বরে উঠে যেতো লস ব্লাঙ্কোসরা। 

সোমবার (১ মার্চ) রাতে আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। দ্বিতীয়ার্ধের শুরুতে পোর্তুর গোলে রিয়াল পিছিয়ে পড়ার পর ভিনিসিউস জুনিয়রের গোলে এক পয়েন্ট নিশ্চিত হয় রিয়ালের। যদিও এই এক পয়েন্ট পাওয়াও চ্যাম্পিয়নদের জন্য কম স্বস্তির নয়। কেননা পয়েন্টে এখনও রিয়ালকে টপকে যেতে পারেনি বার্সেলোনা। তবে গোল ব্যবধানে এগিয়ে আছে তারা।

অবশ্য ইনজুরির কারণে সোসিয়েদাদের বিপক্ষে বেশ কয়েকজন তারকা খেলোয়াড়কে মাঠে নামাতে পারেননি জিদান। তারপরও তাদের আক্রমণে যেতে দেখা গেছে, প্রথমার্ধে দুই-দুইবার বারে বল লেগে ফিরে আসে। তাতে গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর ৫৫ মিনিটে পোর্তু হেডে গোল করে এগিয়ে নেন সোসিয়েদাদকে। রিয়ালের বিপক্ষে তার এটি তৃতীয় গোল। আট মিনিট পর কর্নারে কাসেমিরোর হেড পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। চাপ ধরে রাখা রিয়ালের হতাশা বাড়ে ৮৪তম মিনিটে; বদলি নামা রদ্রিগোর শট হয় লক্ষ্যভ্রষ্ট।

তবে ৮৯ মিনিটের সময় রিয়াল শিবিরে স্বস্তি ফেরে। ফেদে ভালভেরদের ব্যাকহিলে বল পেয়ে দারুণ কোনাকুনি পাস বাড়ান ভাসকেস। ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন বদলি নামা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস।

অবশ্য সোমবার রাতে ভাগ্য সঙ্গে ছিল না রিয়ালের। একাধিকবার সুযোগ পেয়েও সেগুলো কাজে লাগাতে পারেনি তারা।

টানা চার জয়ের পর পয়েন্ট হারানোয় দুইয়ে ফিরতে পারল না রিয়াল। ২৫ ম্যাচে ১৬ জয় ও পাঁচ ড্রয়ে তাদের পয়েন্ট ৫৩। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বার্সেলোনা।

এক ম্যাচ কম খেলা অ্যাথলেটিকো মাদ্রিদ ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে। সমান ম্যাচ থেকে ৪৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে সেভিয়া। আর ২৫ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে সোসিয়েদাদ।

আগামী সপ্তাহে অ্যাথলেটিকো মাদ্রিদের মুখোমুখি হবে রিয়াল। এই ম্যাচের জয়-পরাজয়ের ওপর নির্ভর করছে এবারের মৌসুমে রিয়ালের লা লিগার শিরোপা জয়ের দৌড়।

একুশে সংবাদ/ এ /এস