AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিদের কুরবানির গোশত বিতরণ


দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিদের কুরবানির গোশত বিতরণ

দক্ষিণ আফ্রিকায় ইসলামিক ফোরাম অব আফ্রিকা ঘাউটেং প্রভিন্সের উদ্যোগে সুয়েটো লোকেশনে দরিদ্র কৃষ্ণাঙ্গ মুসলমানদের মাঝে কোরবানির গোশত বিতরণ করা হয়েছে। 

সোমবার (২৪ জুন) দুপুর ৩টা থেকে সুয়েটো লোকেশনের রকবিল জামে মসজিদে দরিদ্র কৃষ্ণাঙ্গ মুসলমানদের মাঝে তা বিতরণ করা হয়।

এ সময় সুয়েটোর হোয়াইট সিটি, মোলাফো, রকবিল, ফিতাসবার্গ, মাকাপান, ফিরিসহ আশপাশের মুসলমানরা কোরবানির এই উপহার গ্রহণ করতে ছুটে আসেন মসজিদ প্রাঙ্গণে। 

যে সকল মুসলমান অনুপস্থিত তাদের বাসায় কোরবানি উপহার পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছে ইসলামিক ফোরাম অব আফ্রিকা। 

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের জেনারেল সহকারী সেক্রেটারি ও ঘাউটেং প্রভিন্সের সভাপতি জনাব আবুল কাশেম, কেন্দ্রীয় যুব ও ক্রিড়া সম্পাদক এবং ঘাউটেং সেক্রেটারী মো. শরীফ উদ্দিন, তারবিয়াহ সম্পাদক শেখ মাসিদ, মিডিয়া ও প্রচার সম্পাদক নাছির উদ্দিন, সুয়েটো-লেনেসিয়া ইউনিটের আইটি সম্পাদক মো. আব্দুল্লাহ, রকবিল জামে মসজিদের খতিব মাওলানা হাফেজ ইমরান আলী, স্থানীয় কমিউনিটি নেতা আমীর শেইখ, মো. দাউদ , ইব্রাহীম আহমেদ, মো. মোস্তফা, আব্দুল মালেক প্রমুখ। 

ঘাউটেং সভাপতি জনাব আবুল কাশেম বলেন, আজ সুয়েটো, আগামীকাল মালবার্ন ও জোহানসবার্গ শহরের বিভিন্ন পয়েন্ট এই ঈদুজ্জোহার উপহার বিতরণ করবো।

আমাদের সহযোগিতায় ব্যক্তি যেমন উপকৃত হবে, ঠিক তেমনি বাংলাদেশিদের প্রতি দক্ষিণ আফ্রিকার মুসলমানদের ভেতর ভালো বার্তা পৌছাবে ইনশাআল্লাহ। 

তিনি আরো বলেন, আমরা দক্ষিণ আফ্রিকা থেকে অপকর্ম দূর করতেই ২০১১সালের ১৯শে জুলাই এ সংগঠনটি প্রতিষ্ঠিত করেছি, আমরা দক্ষিণ আফ্রিকা সহ মোজাম্বিক, লিসুটু, সোয়াজিল্যান্ডেও কাজ করে যাচ্ছি। এবং আমাদের এ কাজের সাথে আপনাদেরকে সম্পৃক্ত হওয়ার আহবান জানাচ্ছি।

এদিকে পবিত্র ঈদুল আজহার দ্বিতীয় দিন থেকেই আফ্রিকায় বাংলাদেশিদের গঠিত ও এনপিও ভুক্ত সবচেয়ে বড় দাওয়াহ সংগঠন ইসলামিক ফোরাম অব আফ্রিকা রাস্টেনবার্গ, ব্রাইবার্গ, পুমালাঙ্গা ও পোর্ট এলিজাবেথ সহ বিভিন্ন প্রদেশে গরিব দুঃখীদের মাঝে কুরবানির গোশত বিতরণ করেন। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!