AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্যারিসের পোশাক মেলায় অংশ নিয়েছে বাংলাদেশের ২০ প্রতিষ্ঠান


Ekushey Sangbad
ইসরাত জাহান, ফ্রান্স
০৮:২৫ পিএম, ৫ জুলাই, ২০২৩
প্যারিসের পোশাক মেলায় অংশ নিয়েছে বাংলাদেশের ২০ প্রতিষ্ঠান

জার্মানভিত্তিক ম্যাসে ফ্রাংকফুর্ট আয়োজিত পোশাক ও চামড়াজাত পণ্যের বৈশ্বিক প্রদর্শনী টেক্সওয়ার্ল্ড অ্যাপারেল সোর্সিং ও লেদার ওয়ার্ল্ড  ফ্রান্সের প্যারিসে অনুষ্ঠিত হয়েছে। আন্তর্জাতিক এ প্রদর্শনীতে অংশ নিচ্ছে বাংলাদেশের ১৯ প্রতিষ্ঠান।

 

সোমবার (৩ জুলাই) থেকে বুধবার (৫ জুলাই) পর্যন্ত এ মেলায়  উপচেপড়া ভিড় থাকার কথা থাকলেও এবার প্যারিসের সাম্প্রতিক ঘটনার প্রভাব পড়ে এ মেলায় ।

 

প্যারিসে অনুষ্ঠিত তিন দিনের এই প্রদর্শনীতে রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) এবং সরাসরি এসব প্রতিষ্ঠান অংশ নিয়েছে। ফ্রান্সস্থ বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর মিজানুর রহমান বলেন এবার মেলায় বাংলাদেশীর অধিক সংখ্যক ষ্টল অংশ নিয়েছে। ভবিষ্যতে আরো বেশি প্রতিষ্ঠান অংশ নেয়ার ও প্রতিশ্রুতি দেন তিনি।

 

বিশ্বব্যাপী ফ্যাশন পণ্যের সবচেয়ে বড় প্রস্তুতকারক দেশ বাংলাদেশ, চীন, কম্বোডিয়া, কোরিয়া, ভারত, ইন্দোনেশিয়া, তাইওয়ান, থাইল্যান্ড, তুরস্ক এবং পাকিস্তানের প্রতিষ্ঠানগুলো এই মেলায় অংশ নিয়েছে ।বিশ্বমানের এ মেলায় অংশ নিতে পারে উৎফুল বাংলাদেশী ব্যবসায়ীরা।

 

প্রদর্শনীতে ট্যানারি, পরিধানযোগ্য চামড়াজাত পণ্য ছাড়াও চামড়ার পোশাক, ব্যাগ, জুতা এবং ফ্যাশন পণ্যও থাকছে।

 

ফ্রান্সের বসবাসরত বাংলাদেশিরা মনে করেন এসকল মেলায় অংশগ্রহণের মধ্যে দিয়ে বাংলাদেশ বিশ্ব বাণিজ্য আলাদা অধীনে অধিষ্ঠিত হবে।

 

মেলায়  প্রচুর দর্শক আসে যুক্তরাজ্য, ফ্রান্স, তুরস্ক, স্পেন, ইতালি, জার্মানি এবং ইউরোপের নানা দেশ থেকে।এবারের মেলায় ১৩০০ স্টলের মধ্যে চায়নার ১০০০ হাজার স্টল অংশ নেয়। সে তুলনায় একেবারে পিছিয়ে বাংলাদেশ।

 

একুশে সংবাদ/ই.জ.প্র/জাহা

Link copied!