AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জার্মানিতে ১৫ই আগস্ট ও ২১ আগস্ট শহীদদের স্মরনে শোক সভা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:৪২ এএম, ৩০ আগস্ট, ২০২২
জার্মানিতে ১৫ই আগস্ট ও ২১ আগস্ট শহীদদের স্মরনে শোক সভা

জার্মানিতে বিনম্র শ্রদ্ধা ও ভাবগাম্ভীর্যে বাঙ্গালী জাতির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ই আগস্ট ও ২১ আগস্ট নিহত সকল শহীদদের স্মরনে বার্লিন আওয়ামী লীগ সোমবার (২৯ আগস্ট) সন্ধা ৬টায় বার্লিনে একটি মিলনায়তনে মিলাদ মাহফিল ও শোক সভার আয়োজন করে। শোক সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল এ অংশগ্রহণ করে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক বানিজ্য মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা কর্ণেল (অব) জনাব ফারুক খান এম পি । বিশেষ অতিথি ছিলেন জার্মান বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া।

 

সভায় সভাপতিত্ব করেন বার্লিন আওয়ামীলীগের সভাপতি জনাব মাসুদুর রহমান ( মাসুদ ) । সঞ্চালনা করেন জার্মান আওয়ামী লীগের নেত্রী  নুরজাহান খান নুরি ও বার্লিন আওয়ামী লীগের সাধারন সম্পাদক জনাব নুরে আলম সিদ্দিক রুবেল

বক্তব্য রাখেন জনাব মিজানুর হক খান  , রানা ভূঁইয়া,  সূর্য কান্ত ঘোষ , খলিলুর বহমান ,শেখ রেদোয়ান , মোহাম্মদ বেলাল ,ওয়াদুত মিয়া ,বেলাল হোসেন,পিয়েল আহমেদ , সাইফুর রহমান,রুবেল শরিফ, নুরুল হক, আওয়াল খান সহ আরো অনেকেই ।

 

শোক সভায় বক্তারা জাতির পিতার মহীয়ান জীবন ও বাংলাদেশের জন্য তার অবদান শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন।

 

মান্যবর রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন বঙ্গবন্ধুর আদর্শ ও নেতৃত্বের গুণাবলি ধারণ করে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে আজ অনন্য উচ্চতায় প্রতিষ্ঠিত করেছেন।

 

প্রধান অতিথি কর্ণেল (অব) ফারুক খান বলেন,

মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি পরিকল্পিতভাবে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। এটা ছিল ইতিহাসের জঘন্যতম হত্যাকাণ্ড। ঘাতকরা বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে চেয়েছিল। কিন্তু তারা সফল হয়নি।

 

তিনি বলেন, জাতির পিতার আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধুর প্রদর্শিত পথে সোনার বাংলার জন্য সোনার মানুষ তৈরি করতে হবে। তিনি আরো বলেন প্রবাসীদের রেমিটেন্সে দেশ উন্নয়ন হচ্ছে ও পাশাপাশি বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রশংসিত হচ্ছে । তিনি প্রবাসে, দলের দুঃসময়ে  নেতা-কর্মীদের  ভূমিকার প্রশংসা করেন এবং  সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য আহবান জানান ।

 

১৫ই আগস্ট ও ২১ আগস্ট নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

 

একুশে সংবাদ.কম/জা.হা

Link copied!