ঢাকা রবিবার, ২৮ নভেম্বর, ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

কুনমিংয়ে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের ৯১ তম জন্ম বার্ষিকী পালিত


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:৪১ পিএম, ৮ আগস্ট, ২০২১
কুনমিংয়ে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের ৯১ তম জন্ম বার্ষিকী পালিত

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কুনমিং, চীনে আজ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গমাতার প্রতি যথাযথ শ্রদ্ধাজ্ঞাপন করা হয় এবং পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া করা হয়। বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে মহামান্য রাষ্ট্রপ্রতি এবং মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী পাঠ করা হয়।

কনসাল জেনারেল এ এফ এম আমিনুল ইসলাম বঙ্গমাতার প্রতি যথাযথ শ্রদ্ধা জ্ঞাপন করে তাঁর জীবনী পাঠ করেন এবং আলোচনায় অংশগ্রহণ করেন। তিনি বলেন, দেশ ও মানুষের কল্যাণে বঙ্গবন্ধুর চিন্তাধারা বাস্তবায়নে বঙ্গমাতা গুরুত্ত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। বাঙালির প্রতিটি আন্দোলন সংগ্রামে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব বঙ্গবন্ধুর পাশে থেকে তাঁকে পরামর্শ ও সহযোগিতা দিয়েছেন। 

তিনি সাংসারিক দায়িত্ব পালনের পাশাপাশি বঙ্গবন্ধুকে প্রেরণা, শক্তি ও সাহস যুগিয়ে স্বাধীনতা এবং মুক্তির সংগ্রামকে সঠিক লক্ষ্যে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। দেশ ও জাতির জন্য তাঁর অপরিসীম ত্যাগ, সহযোগিতা ও বিচক্ষণতার কারনেই জাতি তাঁকে বঙ্গমাতা উপাধিতে ভূষিত করেছে। বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব বাঙালি জাতির অহংকার এবং নারী সমাজের প্রেরণার উৎস।

কনসাল জেনারেল এ এফ এম আমিনুল ইসলাম বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধাজ্ঞাপন করেন। তিনি ১৯৭৫ এর ১৫ আগষ্টে বঙ্গবন্ধুর পারিবারের শাহাদাতবরনকারী সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জীবন ভিত্তিক একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।


একুশে সংবাদ/প