ঢাকা রবিবার, ০১ আগস্ট, ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

সিডনীতে বাঙালি মডেলকে পিটিয়ে মারলেন স্বামী


Ekushey Sangbad
আকাশ ডিন
১১:২২ এএম, ১৭ অক্টোবর, ২০২০
সিডনীতে বাঙালি মডেলকে পিটিয়ে মারলেন স্বামী
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ বংশোদ্ভূত তরুণী সাবাহ খুন হয়েছেন অস্ট্রেলিয়ার সিডনীর উত্তর পশ্চিম অঞ্চলের ওয়েন্টওয়ার্থভিলে। ২৩ বছরের সাবাহ হাফিজ মূলত তার নিজের পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে ২৪ বছরের এডাম কিউরেটনকে স্বামী হিসেবে বেছে নেয়। এবং দীর্ঘদিন ধরে তারা থাকতেন সিডনীর ওয়েন্টওয়ার্থভিল অঞ্চলে। খুনি স্বামী তার স্ত্রী সাবাহ হাফিজকে পিটিয়ে মেরে ফেলেছে বলেই পুলিশ গণমাধ্যমকে জানিয়েছে।

সিডনিতে খুন হওয়ার পর স্বামীকে অনেকটা অধরাই রেখেছিল নিউ সাউথ ওয়েলস এবং ফেডারেল পুলিশ বিভাগ। ১৪ অক্টোবর মৃত্যুর পর থেকে অপরাধীকে খুঁজতে থাকে নিরাপত্তা বিভাগ। অবশেষে তার সন্ধান পায় তারা। ২৪ বছরের স্বামী এডাম কিউরেটনকে মারুব্রা'র এক ইউনিটে লুকিয়ে থাকা তার এক আত্মীয়র বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ। হত্যার পর বেশ কিছুটা সময় গড়িয়ে যাবার পর, তার মৃত স্ত্রীর নাম ধরে চিৎকার করতে থাকা এ তরুণকে হত্যার জন্য দায়ী করা হয়েছে। এডাম কিউরেটনকে গ্রেপ্তারের সময়ে মারুব্রা'র সেই ইউনিট থেকে বেশকিছু পোশাক পরিচ্ছদ এবং একটি মোবাইল উদ্ধার করে।

অস্ট্রেলিয়ায় বাঙালির অভিবাসন গত ৫০ বছরের ওপরে। এর মাঝে প্রায় লক্ষাধিক বাঙালি সিডনী, মেলবোর্ন, ব্রিসবেন, ক্যানবেরা, এডেলেইড, শহরে বসবাস করে। তবে সংখ্যায় নগণ্য হলেও পার্থ, ডারউইন, এবং তাসমানিয়াতেও বাঙালি বসবাস করে। বাংলাদেশ এবং পশ্চিমবঙ্গের ছেলে মেয়েদের মধ্যে নিজস্ব সংস্কৃতি লালনের অভাব স্পষ্ট পরিলক্ষিত। বাংলা ভাষা ও সংস্কৃতির প্রতি নেই তাদের টান। গত কয়েক দশকে নূতন ভাবে অস্ট্রেলিয়ায় যে পরিবারগুলো এসেছে তারা নিজেরাও বৈষম্যের অভিযোগ করেন, নিজ মাতৃভূমিতে দুর্নীতি, সন্ত্রাস, খুন, ধর্ষণ ইত্যাদি সম্পর্কে।

একুশে সংবাদ/এআরএম