AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সংগ্রামের বিকল্প নেই, বাস্তবতার নিরিখে নতুন কৌশল নিতে হবে: ফখরুল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:১৯ পিএম, ২৭ মার্চ, ২০২৪
সংগ্রামের বিকল্প নেই, বাস্তবতার নিরিখে নতুন কৌশল নিতে হবে: ফখরুল

২৮ অক্টোবর তরুণদের রাজপথে নামাতে না পারায় বিএনপি আন্দোলনের গতিপথ হারিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।তিনি বলেন, সংগ্রামের বিকল্প নেই। বাস্তবতার নিরিখে আন্দোলনের নতুন কৌশল নিতে হবে।

বুধবার (২৭ মার্চ) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশ শুধু ফ্যাসিস্ট সরকারের কবলে পড়েনি, বর্ণবাদীও। তারা দেশকে দুইভাগে বিভক্ত করে সাম্প্রদায়িকতা ছড়িয়ে দিচ্ছে। শুধু কথা বলে টাকা লুট করে গণতন্ত্র প্রতিষ্ঠা করা যায় না বলেও মন্তব্য করেন ফখ্রুল।

মির্জা ফখরুল বলেন, যারা স্বাধীনতার ঘোষণা নিয়ে বিতর্ক করছে, তারা স্বাধীনতার পক্ষের শক্তি নয়। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের ইতিহাস পরিকল্পিতভাবে বিকৃত করছে। দলটি পরিকল্পিতভাবে নির্বাচনকে ক্ষমতায় যাওয়ার হাতিয়ার বানিয়েছে কিন্তু গণতন্ত্র রক্ষায় কোনো ভূমিকা রাখেনি। বরং গণতন্ত্রকামীদের ওপর তারা দমন-পীড়ন চালিয়েছে।

বিএনপির মহাসচিব আরও বলেন, বাংলাদেশ এখন শুধু ফ্যাসিস্টদের কবলে নয়, বর্ণবাদীদের কবলে পড়েছে। দেশকে দুভাগ করে সাম্প্রদায়িক করে ফেলা হয়েছে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে, ২০২৩ সালে গুলশানের এক হোটেলে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক সেমিনারে মির্জা ফখরুল বলেছিলেন, কাউকে ছোট করতে চাই না কিন্তু জিয়া যে স্বাধীনতার ঘোষণা করেছেন, সেটা সত্য। জিয়াকে ছোট করতে ইতিহাস বিকৃত করে নিজেদের নেতাকে মহিমান্বিত করতে পারবে না আওয়ামী লীগ। যার যে সম্মান প্রাপ্য, সেটা তাকে দিন।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

 

Link copied!