AB Bank
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অসাধু ব্যবসায়ীদের প্রতি কঠোর হচ্ছে সরকার : হানিফ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:৫০ পিএম, ১৬ মার্চ, ২০২৪
অসাধু ব্যবসায়ীদের প্রতি কঠোর হচ্ছে সরকার : হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, রমজানে দ্রব্যমূল বাড়িয়ে দেয় অসাধু ব্যবসায়ীরা। এটা সব সরকারের আমলেই হয়ে আসছে। তবে এই সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ জন্য অসাধু ব্যবসায়ীদের প্রতি কঠোর হচ্ছে সরকার। শনিবার (১৬ মার্চ) দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারার বাহাদুরপুর ইউনিয়নের মাধবপুরে ৫০০ কৃষক পরিবারে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ভেড়ামারায় ভয়াবহ আগুনে পানের বরজ পুড়ে ক্ষতিগ্রস্ত কৃষকদের ঘুড়ে দাঁড়াতে স্বল্প সুদে ঋণ প্রদানসহ সব ধরনের উদ্যোগ নেওয়া হচ্ছে। তালিকা করে সাড়ে ৮০০ পান চাষীদের মাত্র চার শতাংশ সুদে ব্যাংক ঋণ প্রদান করা হবে।

হানিফ বলেন, যারা বিভিন্ন সমিতি থেকে ঋণ নিয়েছেন সেই সব সমিতিকে আগামী ছয় মাস ক্ষতিগ্রস্ত কৃষকদের কাছ থেকে কিস্তি আদায়ে চাপ না দেওয়ার জন্য অনুরোধ করা হবে। যেসব কৃষকরা জমি লিজ নিয়ে চাষ করেছেন সেই জমির মালিকদের লিজের টাকা না বাড়ানোর জন্যও বলে দেওয়া হলো।

ঈদ উপহার হিসেবে কৃষকদের পরিবারে নগদ দুই হাজার টাকা, ৩০ কেজি চাল, ডাল, তেল, আলু, ছোলা, চিনি ও শাড়ি-লুঙ্গিসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসময় বক্তব্য দেন ভেড়ামারা-মিরপুর আসনের সংসদ সদস্য কামারুল আরেফিন, জেলা প্রশাসক এহেতেশাম রেজা, ভেড়ামারা উপজেলা চেয়ারম্যান আক্তারুজ্জামান মিঠু, উপজেলা নির্বাহী কর্মকর্তা আকাশ কুমার কুন্ড, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল মুকুল।

 

একুশে সংবাদ/সা.আ

 

Link copied!