AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মানিকগঞ্জে সূর্যের তাপে খোলা ছাদে হচ্ছে ডিম ভাজা


Ekushey Sangbad
সায়েম খান, মানিকগঞ্জ
০১:৪৬ পিএম, ২৭ এপ্রিল, ২০২৪
মানিকগঞ্জে সূর্যের তাপে খোলা ছাদে হচ্ছে ডিম ভাজা

সারাদেশে গরমের দাপটে ঘর থেকে বের হওয়া কষ্টের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এ অবস্থায় গরম বাতাস ও রোদের উত্তাপে শরীর পুড়ে যাচ্ছে। মানুষের শরীর থেকে দরদর করে ঝরছে ঘাম। অতিরিক্ত তাপে কোথাও কোথাও গলে যাচ্ছে রাস্তার পিচ, রোদের তাপে ভাজা যাচ্ছে ডিম! মানিকগঞ্জের হরিরামপুরে সম্প্রতি এমন অবস্থার নজির মিলেছে।

তীব্র গরমে নাজেহাল দেশের প্রতিটি স্থান। সবচেয়ে জটিল পরিস্থিতি যেন মানিকগঞ্জে। সূর্যের তাপ এতটাই যে খোলা ছাদে কোনো প্রকার চুলা ছাড়াই ভাজা যাচ্ছে ডিম।

সম্প্রতি এমনই এক ঘটনার ভিডিও সমাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) পোস্ট করেছেন কামরুল ইসলাম বিপ্লব নামে এক আইডি থেকে। কামরুল ইসলাম বিপ্লবের বাড়ি মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার গালা ইউনিয়নে।

ভিডিওতে দেখা যায়, প্রচণ্ড গরমে ওই ব্যক্তি বাড়ির ছাদে বসে একটি কড়াইয়ে ডিম ভাঙলেন। এরপর কড়াইসুদ্ধ ডিমটি ধরলেন প্রখর রোদে। উদ্দেশ্য রোদের তাপে ডিম পোচ করা। অবাক কাণ্ড। প্রায় কয়েক মিনিট পার হতে না হতেই ডিম পোচ হয়ে গেল। এমনই একটি ভিডিও পোস্ট করেছেন তিনি।

সম্প্রতি মানিকগঞ্জে প্রতিদিন ৯টা থেকে ৪ পর্যন্ত সূর্যের দাপট চলছে। ৪০ ডিগ্রি ঘর ছোঁয়া গরমের তীব্রতা প্রভাব ফেলেছে ব্যবসায় খাতগুলোতেও। বাজারের রাস্তায় তীব্র তাপ প্রবাহের কারণে বেড়েছে শরবত ও ঠান্ডা পানীয়ের অসংখ্য দোকান। এদিকে দিনমজুরে খেটে খাওয়া মানুষ অসহনীয় তাপের কারণে হঠাৎই হচ্ছেন হিট স্ট্রোকের শিকার।

 

একুশে সংবাদ/সা.খা.জে/সা.আ

 

Link copied!