AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দেশজুড়ে পদযাত্রা ও গণসংযোগ করবে গণতন্ত্র মঞ্চ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৩২ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৩
দেশজুড়ে পদযাত্রা ও গণসংযোগ করবে গণতন্ত্র মঞ্চ

আগামী ১১ জানুয়ারি সারা দেশে পদযাত্রা ও গণসংযোগ করবে গণতন্ত্র মঞ্চ। গ্যাস-বিদ্যুৎ-সহ নিত্যপণ্যের দাম বাড়ার প্রতিবাদ ও পূর্বঘোষিত ১৪ দফা বাস্তবায়নের দাবিতে এ কর্মসূচি ঘোষণা করে জোটটি। মিরপুর ১২ নম্বর থেকে পদযাত্রা শুরু হয়ে মতিঝিলে গিয়ে শেষ হবে।

 

শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করে তারা। এসময় জোটের নেতারা অভিযোগ করেন, মানুষ না খেয়ে মারা যাচ্ছে; আর সরকার মেগা প্রকল্পের নামে দুর্নীতি করছে। চলমান আন্দোলন জোরদার করতে বিএনপির সঙ্গে দেশব্যাপী আরো কর্মসূচি দেয়ার কথাও জানান তারা।

 

গণতন্ত্রের মঞ্চে কর্মসূচিতে বক্তব্য দিয়েছেন, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, নাগরিক ঐক্যের উপদেষ্টা এস এম আকরাম, গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক রফিকুল ইসলাম প্রমুখ।

 

জোনায়েদ সাকি  তার বক্তব্যে সরকারের উন্নয়ন আর স্মার্ট বাংলাদেশ স্লোগানে বিভ্রান্ত না হতে জনগণকে আহ্বান জানিয়েছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, উন্নয়নের নামে সব ফসল লোকেরা ব্যাংক থেকে টাকা লোপাট করে নিয়ে যাচ্ছে। উন্নয়নের নামে রেন্টাল কুইক রেন্টাল লাইসেন্স দেওয়া হচ্ছে। এখন ক্যাপাসিটি চার্জের নামে বসিয়ে বসিয়ে সব পোষ্য লোকদের টাকা দেওয়া হচ্ছে।

 

গণ অধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক বলেন, আইএমএফ এর পরামর্শে সরকার খেটে খাওয়া মানুষকে মারার জন্য বারবার বিদ্যুৎ গ্যাসের দাম বাড়াচ্ছেন।‌ বিদ্যুতের দাম বাড়ানোর বিষয়টিকে সমন্বয়ের কথা বলে ভাঁওতাবাজি করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

 

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল করে গণতন্ত্র মঞ্চ।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!