AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুনাগরিক হিসেবে গড়ে উঠতে স্কাউট শিক্ষার গুরুত্ব অপরিসীম: শিশুবিষয়ক প্রতিমন্ত্রী


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৫:৩৬ পিএম, ২ মে, ২০২৪
সুনাগরিক হিসেবে গড়ে উঠতে স্কাউট শিক্ষার গুরুত্ব অপরিসীম:  শিশুবিষয়ক প্রতিমন্ত্রী

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার সিমিন হোসেন (রিমি) বলেছেন, স্কাউট শিক্ষার মাধ্যমে একজন ছেলে বা মেয়ে সুনাগরিক হিসেবে গড়ে ওঠে। স্কাউটিং এর মাধ্যমে একজন ছেলে বা মেয়ে তাদের প্রকৃত দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে জ্ঞান লাভ করে। 

রোববার গাজীপুরের কাপাসিয়া উপজেলায় বাংলাদেশ স্কাউট,  কাপাসিয়া উপজেলা ত্রি-বার্ষিক কাউন্সিল সভা ২০২৪ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, স্কাউটিং হল একটি আন্দোলন যার কাজ আনন্দের মধ্যে দিয়ে শিক্ষাদান করা। স্কাটিং এর মধ্যে লুকিয়ে থাকে অপার আনন্দ যার স্বাদ নিতে হলে হলে যোগদান করতে হবে এই আন্দোলনে। 

প্রতিমন্ত্রী বলেন, কাপাসিয়া উপজেলা একটি শতভাগ স্কাউট উপজেলা। ত্রি-বার্ষিক কাউন্সিল সভার মাধ্যমে প্রতিমন্ত্রী সাঁতার শিক্ষার উপর গুরুত্ব আরোপ করে বলেন, বাংলাদেশে প্রতিবছর অনেক শিশু পানিতে ডুবে মারা যায়। পানিতে ডুবে মারা যাওয়া রোধকল্পে কাপাসিয়া উপজেলার খাস পুকুরগুলোতে সাঁতার প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। 

প্রতিমন্ত্রী আরো বলেন, বৃক্ষরোপণ, টিকাদান স্যানিটেশন,পরিবেশ সংরক্ষণ বন্যা এবং প্রাকৃতিক দুর্যোগের সময়  সহায়তা প্রদানসহ নানান সহযোগিতামূলক কাজে বাংলাদেশ স্কাউট কাপাসিয়া উপজেলার সদস্যরা স্বতঃস্ফূর্ত ভূমিকা রাখছেন। 

 

একুশে সংবাদ/এস কে    


 

Link copied!