AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৈরি আবহাওয়ায় ঢাকাগামী ৯ ফ্লাইট বাতিল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:০৯ পিএম, ১৭ এপ্রিল, ২০২৪
বৈরি আবহাওয়ায় ঢাকাগামী ৯ ফ্লাইট বাতিল

সংযুক্ত আরব আমিরাতে বৈরি আবহাওয়ার কারণে দুবাই ও শারজাহ থেকে ঢাকাগামী এয়ার এরাবিয়া, এমিরেটস ও ফ্লাই দুবাই এয়ারলাইনসের ৯টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) এ তথ্য জানিয়েছে বাংলাদেশ সিভিল এভিয়েশন।

তিনি বলেন, বৈরী আবহাওয়ার কারণে এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের পাঁচটি ফ্লাইট, ফ্লাই দুবাইয়ের দুইটি ও এমিরেটস এয়ারলাইন্সের দুইটি ফ্লাইট বাতিল হয়েছে।

এর আগে গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, মরুর দেশ সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দারা গত ২৪ ঘণ্টায় রেকর্ড পরিমাণ ভারী বৃষ্টিপাতের সাক্ষী হয়েছে। ১৯৪৯ সালে দেশটিতে বৃষ্টিপাতের তথ্য সংগ্রহ ও নথিভুক্ত করা শুরু হওয়ার পর থেকে সব রেকর্ডকে ছাপিয়ে গেছে এই বৃষ্টিপাত। সারাদেশের অধিকাংশ অঞ্চলে বৃষ্টিপাতের প্রভাব পড়েছে।

জাতীয় আবহাওয়া অধিদপ্তর ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজি নিশ্চিত করেছে, ১৬ এপ্রিল মঙ্গলবার রাত ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার মধ্যে দেশজুড়ে যে রেকর্ড বৃষ্টিপাত হয়েছে, তা জলবায়ু সংক্রান্ত তথ্য নথিভুক্ত করার শুরু থেকে সংযুক্ত আরব আমিরাতের ইতিহাসে একটি ব্যতিক্রমী ঘটনা। পূর্বাভাসে বলা হচ্ছে, আরও কয়েক ঘণ্টাব্যাপী দেশজুড়ে ভারী বৃষ্টিপাত হতে পারে। দেশের বাসিন্দারা একটি বিরল প্রাকৃতিক পরিস্থিতি দেখেছে।

রাষ্ট্রীয় সংস্থাটি জানিয়েছে, এখন পর্যন্ত, আল আইনের ‘খাতম আল শাকলা’ এলাকায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ২৪ ঘণ্টার কম সময়ে ২৫৪ মিলিমিটারে পৌঁছেছে।

এর আগে সংস্থাটির শুওয়াইব স্টেশন ২০১৬ সালের ৯ মার্চ তারিখে ২৪৭ দশমিক ৬ মিমি বৃষ্টিপাত রেকর্ড করেছিল। এই ভারী বৃষ্টিপাত সংযুক্ত আরব আমিরাতের একটি ব্যতিক্রমী ঘটনা যা দেশটির বার্ষিক বৃষ্টিপাতের গড় বাড়ানোর পাশাপাশি ভূগর্ভস্থ পানির মজুদ বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।
 

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা 
 

Link copied!