AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টি২০ বিশ্বকাপ শুরুর আগে দুই দেশের জার্সি প্রকাশ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:২৩ পিএম, ২৯ এপ্রিল, ২০২৪
টি২০ বিশ্বকাপ শুরুর আগে দুই দেশের জার্সি প্রকাশ

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে বাকি ৩৪ দিন। তার আগে দুই দেশের জার্সি প্রকাশ্যে চলে এল। দল ঘোষণার দিনেই জার্সি প্রকাশ করে দিল নিউজিল্যান্ড। দক্ষিণ আফ্রিকাও তাদের জার্সি প্রকাশ করে দিয়েছে। তবে দল ঘোষণা করেনি।

নিউজিল্যান্ডের জার্সিতে রয়েছে ঐতিহ্যের ছোঁয়া। ১৯৯৯ বিশ্বকাপে যে জার্সি পরে খেলেছিল তারা, সেই একই রকম নকশার জার্সি রাখা হয়েছে। কালো রংয়ের মধ্যে মিশিয়ে দেওয়া হয়েছে তুঁতে রং। নব্বইয়ের দশকে এই ধরনের জার্সিতেই খেলত নিউজিল্যান্ড।  

ইদানীং পুরোদস্তুর কালো জার্সিতে নিউজিল্যান্ডকে দেখা যেত। সঙ্গে থাকত ফার্ন পাতা। এ বার ছোট করে ফার্নের লোগো রয়েছে বুকের বাঁ দিকে। ঐতিহ্যকে শ্রদ্ধা জানাতেই এমন কাজ করা হয়েছে বলে জানিয়েছে সে দেশের বোর্ড। নতুন জার্সিতে ছবি তুলেছেন টিম সাউদি, মাইকেল ব্রেসওয়েল, ঈশ সোধির মতো ক্রিকেটারেরা।

একই জিনিস করেছে দক্ষিণ আফ্রিকাও। তাদের জার্সিতে উজ্জ্বল হলুদ রং রয়েছে। কাঁধের কাছে রয়েছে জাতীয় পতাকা। জার্সির মধ্যে দক্ষিণ আফ্রিকার জাতীয় ফুল ‘কিং প্রোটিয়া’ উল্লেখযোগ্য স্থান পেয়েছে। দক্ষিণ আফ্রিকা জানিয়েছে, ঐতিহ্যের সঙ্গে আধুনিকত্ব মিশিয়ে জার্সি তৈরি করা হয়েছে। কাগিসো রাবাডা, এডেন মার্করাম এবং কেশব মহারাজকে নতুন জার্সি পরে দেখা গিয়েছে।

একুশে সংবাদ/এস কে    

 

Link copied!