AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন

ভাঙ্গা উপজেলায় আওয়ামী লীগের একক প্রার্থী ঘোষণা


ভাঙ্গা উপজেলায় আওয়ামী লীগের একক প্রার্থী ঘোষণা

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান পদে  তৃতীয় ধাপে  একক প্রার্থী ঘোষণা করেছেন ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগ।

রবিবার বিকালে উপজেলা আওয়ামী লীগের পৌর কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে  এই ঘোষণা দেন।

ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুর রহমান মিরন চেয়ারম্যান পদে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি বর্তমান কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের উপ কমিটির সদস্য মোখলেছুর রহমান সুমনের নাম, ভাইস চেয়ারম্যান পদে ভাঙ্গা সরকারি কে এম কলেজের সাবেক অধ্যক্ষ ইব্রাহিম খলিল এর নাম ঘোষণা দেন।

এ সময় করতালির মাধ্যমে সুমন ও ইব্রাহিম খলিলের হাত উঁচু করে পরিচয় করিয়ে দেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আকরামুজ্জামান রাজা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শেখ শাহিন, ছাত্রলীগের সভাপতি সবুজ মোল্লা সনেট। এছাড়া উপজেলার আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ সহ সকল সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সভাপতি তার বক্তব্যে বলেন, ৬ জন নেতা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার আগ্রহ প্রকাশ করেন। পরে আমরা বাংলাদেশ আওয়ামী লীগের ৬ বারের প্রেসিডিয়াম মেম্বার কাজী জাফর উল্লাহর নির্দেশে অতি গোপনে গণতান্ত্রিক প্রক্রিয়ায়  প্রার্থিতা বাছাই সম্পন্ন করা হয়। তৃণমূল নেতাকর্মীদের ভোটে মোখলেসুর রহমান সুমনকে তারা চেয়ারম্যান পদে বাছাই করেন। বাকি পাঁচজন প্রার্থী একযোগে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন। 

এ বিষয়ে আওয়ামী লীগের বাছাইকৃত একক প্রার্থী সাবেক ছাত্রনেতা মোখলেসুর রহমান সুমন তার প্রতিক্রিয়ায় জানান, ছাত্র জীবন থেকে আমি লড়াই সংগ্রাম করে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতি করে এই পর্যন্ত এসেছি। আমি ভাঙ্গার নির্যাতিত,  দমন পিড়িত, জনগণের পাশের দাঁড়াতে এসেছি। আমার একবিন্দু রক্ত থাকতে আমি কাজী জাফর উল্লাহ ছায়া থেকে সরে দাঁড়াবো না। আমি ভাঙ্গাবাসীর খেদমত করতে প্রতিজ্ঞাবদ্ধ।  

এদিকে বর্তমান স্বতন্ত্র সাংসদ মজিবুর রহমান চৌধুরী নিক্সন গতকাল শনিবার রাতে একক ভাবে সমর্থন দিয়েছেন আলগী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ কাওছার ভূঁইয়া কে।

সাধারণ ভোটাররা জানিয়েছেন ভাঙ্গা উপজেলায় এবারের ভোটের লড়াই হবে দুই গ্রুপের মধ্যে হাড্ডাহাড্ডি।

ভাঙ্গা উপজেলার নির্বাচন অফিসার হাসেনউদ্দিন জানান, ভাঙ্গা উপজেলায় ৯৯ টি কেন্দ্রে ৫৯৮টি বুথ থাকবে। মোট পুরুষ ভোটার সংখ্যা ১ লক্ষ ২২ হাজার বারোটি, মহিলা ভোটার সংখ্যা ১ লক্ষ ১৪ হাজার ২৩ টি, হিজলা ভোটার সংখ্যা তিনটি, মোট ভোটার সংখ্যা-২ লক্ষ ৩৬ হাজার ৩৮ টি।

তিনি আরো জানান, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪, ভাঙ্গা  উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলের শেষ সময়- ২রা মে(বৃহস্পতিবার), বাছাইয়ের তারিখ ৫ মে (রবিবার), মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের বিরুদ্ধে আপিল দায়ের - ০৬-০৮ মে(সোমবার-বুধবার),সআপিল নিষ্পত্তি- ০৯-১১ মে ( বৃহস্পতিবার, শনিবার), প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ-১২ মে,(রবিবার), প্রতীক বরাদ্দ ১৩ মে, (সোমবার), ভোট গ্রহণ ২৯ মে ২০২৪,১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, বুধবার।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!