AB Bank
ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তীব্র তাপদাহে ফলদ ও বনজ বৃক্ষরোপণ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৪৮ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪
তীব্র তাপদাহে ফলদ ও বনজ বৃক্ষরোপণ

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচি অনুযায়ী দেশব্যাপী তীব্র তাপদাহ মোকাবিলায় কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলায় বৃক্ষ রোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।


রোববার (২৮ এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত মসুয়া ইউনিয়নের স্কুল-কলেজ ও সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন সড়কে বনজ, ফলদ ও ভেষজ গাছের চারা রোপণ করা হয়। 

কটিয়াদী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী  আফজাল হোসাইনের নেতৃত্বে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ গ্রহন করেন কটিয়াদী উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক মো. রতন মিয়া, মো. আরিফুল ইসলাম আরিফ, যুবলীগ নেতা শহিদুল ইসলাম রানা, সোহানুর রহমান আযম, শ্যামল, তারাপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক আল আমিন মিয়া, শ্রীপুর ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল রানা নয়ন, সোনারায় ইউনিয়ন শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি শাওন সরকার প্রমুখ।

এসময় বৃক্ষরোপণ কর্মসূচিতে সতস্ফুর্ত ভাবে অংশগ্রহন করেন কবির হোসেন, নিশাদ আহমেদ, রাফি, সজিব, নিজুম, রকিব, জহির, আলফাজ, হাসান, জয় ও ইয়াসিন।


বৃক্ষরোপণ প্রসঙ্গে ছাত্রলীগ নেতা আফজাল হোসাইন বলেন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্দেশনায় এবং প্রকৃতির ভারসাম্য রক্ষা ও জীববৈচিত্র্যের  ভারসাম্য রক্ষার জন্যে দশ দিনে পাঁচ লক্ষ গাছ রোপনের কর্মসূচি  পালন করা হয়। তিনি বলেন, সবুজ বনায়ন ও প্রকৃতির ভারসাম্য রক্ষা যুগান্তকারী ভূমিকা রাখবে বলে আশাবাদী। এ বৃক্ষরোপণ কর্মসূচি চলমান রয়েছে। 

এছাড়া দেশের প্রতিটি সংকটকালীন মূহুর্তে কটিয়াদী উপজেলা ছাত্রলীগ সবসময় সাধারণ মানুষের পাশে ছিল, এখনো রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!