AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
পহেলা বৈশাখ

মেট্রোতে মানুষের ভিড়, নেই যাত্রী বাসে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:২৮ এএম, ১৪ এপ্রিল, ২০২৪
মেট্রোতে মানুষের ভিড়, নেই যাত্রী  বাসে

পহেলা বৈশাখের সকালে টিএসসিতে মঙ্গল শোভাযাত্রা ও রমনায় ছায়ানটের অনুষ্ঠান শেষ করে যাত্রীরা ফিরছেন নিজ নিজ গন্তব্যে। তবে এসময় শাহবাগ এলাকায় সড়কে চলাচল করা বাসগুলোতে যাত্রী ছিল একেবারেই কম। অনেক বাস ফাঁকা চলতে দেখা যায়। তারপরও যাত্রীরা মেট্রোর টিকিটের জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছিলেন। রোববার (১৪ এপ্রিল) সকাল ১০টায় শাহবাগ মেট্রো স্টেশনে যাত্রীদের এই বাড়তি চাপ দেখা গেছে।

ঈদের ছুটি শেষে আজ পহেলা বৈশাখের ছুটির মধ্য দিয়ে শেষ হচ্ছে প্রায় এক সপ্তাহের দীর্ঘ সরকারি ছুটি। ফলে অফিস-আদালত এখনো খোলেনি। সকালের দিকে ফাঁকা কোচ নিয়েই ছুটেছিল মেট্রোরেল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেট্রোতে যাত্রীর চাপ বাড়তে থাকে।

সকাল ৯টার পর পল্লবী, কাজীপাড়া, শেওড়াপাড়া মেট্রো স্টেশনে যাত্রীর চাপ ছিল কম। পল্লবী স্টেশনের পর যাত্রীরা বসার জায়গা পাননি। আগারগাঁওয়ের পর মেট্রোরেলে যাত্রীর চাপ আরও বাড়ে। শাহবাগ স্টেশনে নেমে এ প্রতিবেদককে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয় টিকিট পজ করাতে।

তবে শাহবাগের টিকিট কাউন্টারে যাত্রীদের ভিড় দেখা যায়। ছায়ানট কর্মী জোয়ার বলেন, সকাল ৫টায় এসেছি। এখন মিরপুর যাবো। আমার এমআরটি পাস আছে। আমার আরেক বন্ধুও নিচ্ছে। প্রায় ১০ মিনিট হয়ে গেছে, ও এখনো টিকিট কাটতে পারেনি।

গত বৃহস্পতিবার ঈদুল ফিতরের দিন মেট্রো চলাচল বন্ধ ছিল। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনেও ঘুরেনি মেট্রোর চাকা। তবে ঈদের তৃতীয় দিন শনিবার থেকে যথারীতি চলছে মেট্রোরেল।

এদিকে মতিঝিলগামী বিভিন্ন বাসের হেলপারদের সঙ্গে কথা বললে তারা জানান, শনিবার পর্যন্ত বাসে ভালোই যাত্রী ছিল। কিন্তু আজ সকাল থেকে যাত্রীর চাপ নেই। বেশিরভাগ সিট ফাঁকা রেখেই চলছে বাসগুলো।

 

একুশে সংবাদ/সা.আ  

Link copied!