AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবৈধ দখলে থাকা ২৫.৯৭ শতক সরকারি খাস জমি উদ্ধার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৫৫ পিএম, ৮ এপ্রিল, ২০২৪
অবৈধ দখলে থাকা ২৫.৯৭ শতক সরকারি খাস জমি উদ্ধার

রাজধানীর মতিঝিল রাজস্ব সার্কেলের অধীন ব্রাহ্মণচিরণ মৌজার যাত্রাবাড়ী থানার ধলপুরে প্রায় ১২ কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধার করেছে ঢাকা জেলা প্রসাশন। সেখানে মোট জমির পরিমাণ ২৫.৯৭ শতাংশ।

ঢাকা জেলার মতিঝিল রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান সোমবার (৮ এপ্রিল) অভিযান চালিয়ে এই জমি উদ্ধার করেন। অভিযানের নির্দেশন দেন ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান ও তত্ত্বাবধান করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শিবলী সাদিক।

জানা যায়, এস এ, আর এস ও মহানগর জরিপের ধারাবাহিকতায় সরকারের নামে ১ নং খাস খতিয়ানে রেকর্ড করা ২৫.৯৭ শতাংশ জমি দীর্ঘদিন ধরে কিছু অসাধু ব্যবসায়ীর অবৈধ দখলে ছিল। ওই জমিতে টিনের ঘর করে রিকশা, ভ্যান ও সিএনজিচালিত অটোরিকশার গ্যারেজ নির্মাণের মাধ্যমে অবৈধ দখলদাররা ভাড়া আদায় করত। আজ ব্রাহ্মণচিরণ মৌজার ১ নং খতিয়ানের সিটি ২১১০ নং দাগের ২৫.৯৭ শতক খাস জমিটি উদ্ধার করা হয়। একইসঙ্গে খাস জমিতে সরকারের পক্ষে মালিকানা সাইনবোর্ড টানিয়ে ঢাকা জেলা প্রশাসন দখল ও নিয়ন্ত্রণে নেওয়া হয়।

ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, ঢাকা জেলার বিভিন্ন স্থানে মূল্যবান অনেক খাস জমি বিভিন্ন দখলদাররা দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল করে আছেন। এ সকল খাস জমি রক্ষায় জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
একুশে সংবাদ/ঢা.পো./এসএডি

Link copied!