AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঈদে ফিরতি যাত্রা : ১৫ এপ্রিলের টিকিট বিক্রি শুরু


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:১৬ এএম, ৫ এপ্রিল, ২০২৪
ঈদে ফিরতি যাত্রা : ১৫ এপ্রিলের টিকিট বিক্রি শুরু

ঈদ করতে যারা গ্রামে ফিরেছেন ছুটি শেষে তাদের কর্মস্থলে ফিরতে অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। আগামী ১০ এপ্রিলকে পবিত্র ঈদুল ফিতরের দিন ধরে আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করছে। সেই সঙ্গে ঈদে ঘরে ফেরা মানুষদের ফিরতি যাত্রার অগ্রিম টিকিট বিক্রিও শুরু করেছে রেলওয়ে কর্তৃপক্ষ৷ শুক্রবার (৫ এপ্রিল) অগ্রিম টিকিট শুরু হয়েছে। সকাল ৮টায় পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। যাত্রীদের অনলাইনে টিকিট সংগ্রহ করতে হচ্ছে।

এর আগে, ৩ এপ্রিল সকাল ৮টায় ফিরতি যাত্রার টিকিট বিক্রি শুরু হয়। সেদিন বুধবার বিক্রি হয় ১৩ এপ্রিলের আন্তঃনগর ট্রেনের টিকিট।

টিকিট কেনার প্রক্রিয়া সহজ করতে রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী, পশ্চিমাঞ্চলে চলাচলরত সব আন্তঃনগর ট্রেনের টিকিট সকাল ৮টা থেকে বিক্রি করা হচ্ছে। পূর্বাঞ্চলে চলাচল সব আন্তঃনগর ট্রেনের টিকিট দুপুর ২টা থেকে বিক্রি করা হবে। এছাড়া যাত্রী সাধারণের অনুরোধে ২৫ শতাংশ টিকিট ভ্রমণের দিন যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।

যাত্রীরা ঈদের অগ্রিম যাত্রা ও ফিরতি যাত্রার ক্ষেত্রে সর্বোচ্চ একবার করে টিকিট ক্রয় করতে পারবেন। একজন যাত্রী সর্বাধিক ৪টি টিকিট কিনতে পারবে৷ তবে টিকিট রিফান্ড করা যাবে না।

এছাড়া রেলে যাত্রীদের ভ্রমণ নিরাপদ করতে অগ্নিনিরাপত্তাসহ সার্বিক প্রস্তুতি শেষ করে রেলওয়ে কর্তৃপক্ষ। এর আগে গত ২৪ মার্চ ঈদযাত্রার প্রথম অগ্রিম টিকিট বিক্রি শুরু করে বাংলাদেশ রেলওয়ে। গত ৩০ মার্চ পর্যন্ত এ অগ্রিম টিকিট বিক্রি চলে। গত ৩ এপ্রিল শুরু হয় ঈদের ফিরতি যাত্রার অগ্রিম টিকিট বিক্রি।

 

Link copied!