AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাপার নতুন কমিটি ঘোষণা : দলটির একাংশের চেয়ারম্যান রওশন এরশাদ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:০১ পিএম, ৯ মার্চ, ২০২৪
জাপার নতুন কমিটি ঘোষণা : দলটির একাংশের চেয়ারম্যান রওশন এরশাদ

জাতীয় পার্টির (জাপা) রওশনপন্থিরা দশম জাতীয় কাউন্সিলের মাধ্যমে তিন বছরের জন্য কমিটি ঘোষণা করেছেন। শনিবার (৯ মার্চ) রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাতীয় সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

দলটির একাংশের চেয়ারম্যান রওশন এরশাদ বলেন, অনেক প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা করে জাতীয় পার্টি (জাপা) টিকে আছে। তিনি বলেন, আমরা অনেক প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা করে এখনো টিকে আছি। ১৯৯৬ সালের নির্বাচনের পর যখন একটু ঘুরে দাঁড়ালাম, তখন আমাদের দলীয় প্রতীক লাঙ্গল নিজেদের আয়ত্বে রাখার জন্য আদালতে দাঁড়াতে হয়েছিল। আদালতের সুবিচারে পল্লীবন্ধু এরশাদ এবং আমি রওশন এরশাদ লাঙ্গল প্রতীক জাতীয় পার্টির জন্য বরাদ্দ পেয়েছিলাম। সেই লাঙ্গল প্রতীক এখনো আমাদের জাতীয় পার্টির অনুকুলে আছে এবং আগামী দিনেও থাকবে ইনশাআল্লাহ।

রওশন এরশাদ বলেন, তবে আজ যদি এই সম্মেলন অনুষ্ঠিত না হত, তাহলে জাতীয় পার্টি হারিয়ে যেত। হাজার হাজার নেতাকর্মীকে আমরা হারিয়ে ফেলতাম। দেশের মানুষ জাতীয় পার্টির দিক থেকে মুখ ফিরিয়ে নিত। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেই তার প্রতিফলন ঘটেছে।

রওশন এরশাদ আরো বলেন, পল্লীবন্ধু এরশাদ এ দেশে যে নতুন ধারার ইতিবাচক রাজনীতির প্রবর্তন করেছিলেন, সেই রাজনীতি হারিয়ে যেতে বসেছিল। আজ এই দশম সম্মেলনের মাধ্যমে এরশাদের নীতি-আদর্শ এবং উন্নয়ন-সমৃদ্ধি ও সংস্কারের রাজনীতি পুনঃপ্রতিষ্ঠার সুযোগ সৃষ্টি হয়েছে। জনগণের মনে আবার আমরা বিশ্বাস প্রতিষ্ঠা করতে পেরেছি।

কাউন্সিলর ও ডেলিগেট উদ্দেশ করে তিনি বলেন, আপনাদের স্পষ্টভাবে বলে দিতে চাই, এরশাদের পার্টিতে কোনো বিভেদ নেই। আমরা এক আছি, ঐক্যবদ্ধ আছি এবং থাকবো। অতীতে যারা পার্টি ছেড়ে গেছেন, তারা কেউ পল্লীবন্ধুর নীতি আদর্শ নিয়ে যাননি। এমনকি তারা পল্লীবন্ধুর ছবিও সঙ্গে নেননি। তাই জাতীয় পার্টি কখনো ভেঙ্গেছে, তা আমি মনে করি না।’

তিনি বলেন, এক সময় যেসব নেতাকর্মী পল্লীবন্ধু এরশাদের আদর্শে অনুপ্রাণিত হয়েছিলেন, তাদের সবার প্রতি আহ্বান জানাই, আসুন আমরা সবাই জাতীয় পার্টির পতাকাতলে ঐক্যবদ্ধ হই। দেশের রাজনীতিতে একটা সুষ্ঠুধারা বজায় রাখার জন্য জাতীয় পার্টির কোনো বিকল্প নেই।

রওশন এরশাদ বলেন, দেশবাসী একটি শক্তিশালী ও সুসংগঠিত জাতীয় পার্টি দেখতে চায়। আসুন আমরা সবাই একত্রিত হয়ে দলের সব স্তরের নেতাকর্মী, সমর্থক এবং আপামর জনগণের প্রত্যাশা পুরণ করি। নেতৃত্ব এবং কর্তৃত্ব আয়ত্বে রাখার লোভে কেউ আলাদা থাকবেন না।

নতুন কমিটিতে আগামী ৩ বছরের জন্য দলটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রওশন এরশাদ। পার্টির প্রধান নির্বাহী চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ আর কাজী মামুনুর রশীদকে মহাসচিব নির্বাচিত করা হয়েছে।

এছাড়া জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সৈয়দ আবু হোসেন বাবলা।

অন্য ৫ কো-চেয়ারমান হলেন- শাহিদুর রহমান টেপা, শফিকুল ইসলাম সেন্টু, সাদ এরশাদ, গোলাম সারওয়ার মিলন ও সুনীল শুভ রায়। সুনীল শুভ রায় জাতীয় পার্টির মুখপাত্রের দায়িত্ব পালন করবেন।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!