AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কেএফসি ও ডোমিনোজ পিজ্জাকে চার লাখ টাকা জরিমানা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:২৪ পিএম, ৬ মার্চ, ২০২৪
কেএফসি ও ডোমিনোজ পিজ্জাকে চার লাখ টাকা জরিমানা

রাজধানীর রেস্টুরেন্টগুলোতে চলমান অভিযানের অংশ হিসেবে রাজধানীর খিলগাঁও এলাকায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)-এর কর্মকর্তারা অভিযান পরিচালনা করেছেন। এ সময় ফায়ার সেফটি না থাকায় এবং বাণিজ্যিক ভবনে রেস্টুরেন্ট করায় কেএফসি ও ডোমিনোজ পিজ্জাকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৬ মার্চ) রাজউক কর্মকর্তারা এলাকার বিভিন্ন রেস্টুরেন্টে অভিযান পরিচালনার সময় এই জরিমানা করা করেন।

দেখা গেছে, অধিকাংশ ভবন ও রেস্টুরেন্ট নিয়ম লঙ্ঘন করে গড়ে তোলা হয়েছে। কোনোটিরই নেই ফায়ার সেফটি ও বিকল্প সিঁড়ি।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পরিচালক কামরুল ইসলাম জানান, কেএফসি ও ডোমিনোজ পিজ্জায় গিয়ে ফায়ার সেফটি ও ভবনে বিকল্প কোন সিঁড়ি পাওয়া যায়নি। আবাসিক ভবনে রেস্টুরেন্ট তৈরি করা হয়েছে। এসব অনিয়মের কারণে দুটি রেস্টুরেন্টকে দুই লাখ টাকা করে মোট চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া, চায়না ল্যান্ড রেস্টুরেন্টকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই কারণে চারটি রেস্টুরেন্টকে মোট সাত লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযান শেষে কামরুল ইসলাম বলেন, তাদেরকে সব নিয়ম-কানুন মেনে এবং নিরাপত্তা নিশ্চিত করে রেস্টুরেন্ট চালাতে বলা হয়েছে। রেস্টুরেন্ট মালিকদের পাশাপাশি শিগগিরই ভবন মালিকদেরও শাস্তির আওতায় আনা হবে।

যদিও সাধারণ মানুষ বলছে, গুটি কয়েক রেস্টুরেন্টে অভিযান চালিয়ে দায় সারলে চলবে না, প্রতিটি সেক্টরকেই এমন নজরদারিতে আনতে হবে।

এরআগে, রাজধানীর গুলশান-২ নম্বরে অবস্থিত কাচ্চি ভাইকে ১ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। ট্রেড লাইসেন্স ব্যতীত কোনো কাগজপত্র না থাকায় এই জরিমানা করা হবে।

 

একুশে সংবাদ/ম.আ.প্র/জাহা
 

Link copied!