AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শাজাহান ওমরের বিকল্প বেছে নিল বিএনপি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৫৮ পিএম, ২১ ফেব্রুয়ারি, ২০২৪
শাজাহান ওমরের বিকল্প বেছে নিল বিএনপি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি নেতা ব্যারিস্টার শাহজাহান ওমর আওয়ামী লীগে যোগ দেন। তারপর ঘুরে ফিরে একটাই প্রশ্ন শাহজাহান ওমরের বিকল্প হিসেবে ঝালকাঠির রাজনীতির জন্য কাকে বেছে নেবে বিএনপি। অনেকের নামই সেখানে শোনা যায়। তার মধ্যে ব্যবসায়ী রফিকুল ইসলাম জামালের নামও ছিল। এবার তাকেই বেছে নিল বিএনপি।

বুধবার (২১ ফেব্রুয়ারি) রফিকুল ইসলাম জামালকে পদোন্নতি দিয়ে কেন্দ্রীয় বিএনপির ধর্মবিষয়ক সম্পাদক করা হয়েছে।  

শাহজাহান ওমর আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর ঝালকাঠি জেলা বিএনপির আহবায়ক কমিটির প্রভাবশালী এই সদস্য এক ভিডিও বার্তায় নেতাকর্মীদের হতাশ না হয়ে সংঘবদ্ধ থেকে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাওয়ার আহবান জানান। তিনি রাজাপুর ও কাঠালিয়ার নেতাকর্মীদের যেকোনো প্রয়োজনে পাশে থাকার ঘোষণা দেন। এর কিছুদিনের মধ্যে তিনি গ্রেফতার হয়ে কারাগারে যান। বর্তমানে তিনি জামিনে মুক্ত হয়েছেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, ঝালকাঠি জেলা বিএনপির সদস্য মো. রফিকুল ইসলাম জামালকে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক পদে মনোনীত করা হয়েছে। দল আশা প্রকাশ করে যে, মো. রফিকুল ইসলাম জামাল দলকে সুসংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

রফিকুল ইসলাম জামাল ২০০৮ সালে বিএনপি থেকে নির্বাচনে অংশ নেন। এ সময় তিনি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বজলুল হক হারুনের কাছে হেরে গেলেও ৪০ হাজারের ওপরে ভোট পেয়ে আলোচনায় আসেন। ২০১৮ সালেও শাহজাহান ওমরকে প্রধান প্রার্থী ও রফিকুল ইসলাম জামালকে বিকল্প প্রার্থী মনোনয়ন দেওয়া হয়।

 

একুশে সংবাদ/য.ট.প্র/জাহা

 

Link copied!