AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মিরপুরের যে ছবি দেখে স্তব্ধ নেট দুনিয়া


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:৪৩ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২৩
মিরপুরের যে ছবি দেখে স্তব্ধ নেট দুনিয়া

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকেই বৃষ্টি। কিন্তু বৃষ্টির বেগ তখন বেশি ছিল না। তবে রাত ৮টা নাগাদ মুষলধারে বৃষ্টি শুরু হয়। আড়াইটা ঘণ্টা টানা বৃষ্টি রাজধানীর বেশিরভাগ রাস্তাঘাট-অলিগলি তলিয়ে যায় পানির নিছে। জলাবদ্ধতার কবলে পড়ে মিরপুরবাসীও। মিরপুরের অধিকাংশ রাস্তাও ডুবে যায় এই বৃষ্টির পানিতে।

মিরপুর এলাকা যখন পানিতে হাবুডুবু খাচ্ছিল তখন হাটুপানিতে ছোট্ট একটি পা দেখা যাচ্ছিল। এসময় কালো প্যান্ট পড়ে খালি গায়ে এসে এক ব্যক্তি তার পা ধরে টেনে তুললেন। ডান পা ধরে টেনে তুলতেই দেখা গেল আনুমানিক ৬/৭ মাসের একটি শিশু। পড়নে নীল হাফপ্যান্ট ও সাদা স্যান্ডুগেজি। শিশুটির হাতের দিকে তাকালে মনে হবে মুষ্টিবদ্ধ করে রেখেছে।

বৃহস্পতিবার রাতেই নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায় পা টেনে তোলা নিষ্পাপ শিশুটির ছবি। যা দেখে স্তব্ধ হয়ে যায় গোটা দেশ। আঁতকে উঠেন অনেকেই। কেউ সমালোচনা করছেন রাজধানীর দুই মেয়রের, আবার কেউ দোষ দিচ্ছেন নিয়তির। কেউ কেউ বলছেন এটা কোন দুর্ঘটনা না, এটা স্রেফ হত্যাকাণ্ড।

ছোট্ট শিশুটির পরিচয় সম্পর্কে এখনো নিশ্চিত না হলেও স্থানীয় সূত্রে জানা গেছে, ছেলেটির নাম হোসাইন হতে পারে। তার আনুমানিক বয়স ৭ মাস।

ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, শিশুটির পা ধরে টেনে তুলে এক নারীর হাতে তাকে তুলে দিয়েছেন ওই ব্যক্তি। হাতে নিয়েই শিশুটিকে নিয়ে কান্নাকাটি আর ছুটোছুটি করছেন ওই নারী।

এছাড়া বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় মুষলধারে বৃষ্টিপাত হয়। মিরপুরের শিয়ালবাড়ির পাশে হাজী রোডের কর্মাস কলেজ সংলগ্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। রাস্তায় জমে থাকা পানিতে বৈদ্যুতিক তার ছিঁড়ে পড়ে। আর এতে বিদ্যুতায়িত হয়ে চার জন মারা যান। তারা হলেন- মো. মিজান (৩০), তার স্ত্রী মুক্তা বেগম (২৫), মেয়ে লিমা (০৭)।  তাদের উদ্ধার করতে গিয়ে মারা যানন অনিক (২০) নামের আরেকজন।

একুশে সংবাদ/এসআর

Link copied!