AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অনির্দষ্টিকালের জন্য জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন বন্ধের ঘোষণা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:০৮ পিএম, ২৭ আগস্ট, ২০২৩
অনির্দষ্টিকালের জন্য জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন বন্ধের ঘোষণা

জ্বালানি তেল বিক্রয় কমিশন ৭.৫০ শতাংশ নির্ধারণ, পেট্রল পাম্পের ব্যবসায়ীদের কমিশন এজেন্ট হিসাবে গেজেট আকারে প্রকাশ এবং ট্যাংকলরি ভাড়ার ওপর ভ্যাট সংযুক্ত নয় তা সুস্পষ্ট গেজেট প্রকাশ করতে হবে।

 

এছাড়া ২৫ বছরের ঊর্ধ্বে ট্যাংকলরির ইকোনমিক লাইফের জন্য আলাদাভাবে সুস্পষ্ট গেজেট প্রকাশ করা না হলে ৩ সেপ্টেম্বর থেকে অনির্দষ্টিকালের জন্য ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন এবং পরিবহন থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছে বাংলাদেশ পেট্রেল পাম্প মালিক সমিতি এবং বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন।

 

রোববার (২৭ আগস্ট) দুপুরে ধানমণ্ডির সীমান্ত স্কয়ারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও বাংলাদেশ পেট্রল পাম্প মালিক সমিতির সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল।

 

এসময় বলা হয়, আগামী ৩১ আগস্টের মধ্যে অ্যাসোসিয়েশনের পেশকৃত তিন দফা দাবি বাস্তবায়ন ও সেই সঙ্গে গেজেট প্রকাশ না করা হলে আগামী ৩ সেপ্টেম্বর থেকে অনির্দষ্টিকালের জন্য সারা দেশের সব জ্বালানি তেল ব্যবসায়ীরা জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন থেকে বিরত থাকবে।

 

আমাদের দাবিগুলো পুরনো জানিয়ে সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল বলেন, জ্বালানি তেলের দাম যখন ধাপে ধাপে বাড়ানো হলো তখন আমাদের কমিশন কমিয়ে দেওয়া হয়। তেলের দাম যদি বাড়ানোই হয়, তাহলে আমাদের কমিশনও বাড়ানো হোক। বাস্তবতা হলো, আমাদের বিনিয়োগ বেড়ে গেছে, সুতরাং আমাদের কমিশনও বাড়াতে হবে।

 

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পেট্রল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান রতন, বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব শেখ ফরহাদ হোসেন, বাংলাদেশ পেট্রল পাম্প মালিক সমিতির রাজশাহী বিভাগের সাধারণ সম্পাদক আবদুল জলিল, রাজশাহী বিভাগের সিনিয়র সহসভাপতি আব্দুল আউয়াল জ্যোতি এবং খুলনা বিভাগের সভাপতি আবদুল গাফফার বিশ্বাস ও কুমিল্লা জেলার সভাপতি মো. কামাল চৌধুরীসহ বিভিন্ন বিভাগ ও জেলার নেতারা।

 

একুশে সংবাদ/ন.প্র/জাহা

Link copied!