AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রমিক কল্যাণ তহবিলে ৩ কোটি ৬০ লাখ টাকা লভ্যাংশ জমা দিল বেক্সিমকো


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৭:৪৬ পিএম, ২ আগস্ট, ২০২৩
শ্রমিক কল্যাণ তহবিলে ৩ কোটি ৬০ লাখ টাকা লভ্যাংশ জমা দিল বেক্সিমকো

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে ৩ কোটি ৬০ লাখ টাকা লভ্যাংশ জমা দিয়েছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড এবং এর অঙ্গ প্রতিষ্ঠান নুভিস্তা ফার্মাসিউটিক্যালস।

 

বুধবার (২ আগস্ট) সচিবালয়ে প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের হাতে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিঃ এবং নুভিস্তা ফার্মাসিউটিক্যালস লিঃ এর মানবসম্পদ বিভাগের প্রধান এম এ আরশাদ ভূঁইয়া এর নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধিদল প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস এবং নুভিস্তা ফার্মাসিউটিক্যালস এর গত অর্থবছরের লাভের নির্দিষ্ট অংশ ৩ কোটি ৬০ লাখ ৭৩ হাজার ৯৬ টাকার চেক হস্তান্তর করেন।

 

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী কোম্পানির নিট লাভের শতকরা পাঁচ ভাগের এক দশমাংশ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দেওয়ার বিধান রয়েছে। এ পর্যন্ত দেশি-বিদেশি এবং বহুজাতিক মিলে ৩৬০টি কোম্পানি এ তহবিলে নিয়মিত লভ্যাংশ জমা দিচ্ছে। এ তহবিলে আজ পর্যন্ত জমার পরিমাণ ৮৫৯ কোটি টাকার বেশি।

 

এ তহবিল থেকে প্রাতিষ্ঠানিক অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কর্মস্থলে দুর্ঘটনাজনিত মৃত্যুতে, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিকের চিকিৎসা এবং শ্রমিকের মেধাবী সন্তানের উচ্চশিক্ষায় সহায়তা দেয়া হয়।

 

চেক প্রদান অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব মোঃ এহছানে এলাহী, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোল্লা জালাল উদ্দিন, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস নির্বাহী পরিচালক মোঃ মেহবুবুল হক উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!