AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টাকারী কাউকেই ছাড় নয়: ইসি রাশেদা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, পাবনা
০৬:১১ পিএম, ২ মে, ২০২৪
নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টাকারী কাউকেই ছাড় নয়: ইসি রাশেদা

নির্বাচনে কোনোরকম প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা। তিনি বলেছেন, এমপি-মন্ত্রী যেই হোক, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার (২ মে) দুপুরে ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন নিয়ে পাবনা জেলার সকল উপজেলার প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা তিনি।

তিনি বলেন, নির্বাচনী আইন যারা মানবেন না, তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশন আইনি ব্যবস্থা নেবে। নির্বাচন কমিশন কিন্তু এতো দুর্বল নয়।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনকে সাধারণ মানুষের কাছে হেনস্তা করবে, নির্বাচনকে কলুষিত করবে, দেশের ভাবমূর্তি যে নষ্ট করবে, তার বিরুদ্ধে শক্ত ব্যবস্থা নেওয়া হবে। তিনি এমপি-মন্ত্রী যেই হোক। সাংবাদিকদের কোনো কাজে বাধা দেওয়া যাবে না। দিলে তাকে আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, ‘দেশের নিদারুণ বাস্তবতা হলো ভোটারদের সঙ্গে প্রার্থীদের সম্পর্ক ভালো নেই। তাই ভোটার ছাড়া ভোট হয়ে যাবে, ওইদিন চলে গেছে। তাই প্রার্থী যারা আছে, তাঁরা ভোটারদের কাছে যান। তাঁদের সঙ্গে সম্পর্ক ভালো করেন। তাঁদের কাছে টেনে নেন। তাঁদের ভোটেই আপনাকে নির্বাচিত হতে হবে।’

নির্বাচনি আইন মেনে প্রচার চালানোর আহ্বান জানিয়ে ইসি রাশেদা সুলতানা বলেন, ‘নির্বাচন কমিশন যেকোনো মূল্যে ভালো ভোট করবে।’

রাজশাহী বিভাগীয় স্থানীয় সরকারের পরিচালক পারভেজ রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ বিজিবির সিইও গোলাম কিবরিয়া, জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান ও পুলিশ সুপার আকবর আলী মুনসী।

পাবনা জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত মতবনিমিয় সভায় পাবনা জেলার ৯টি উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা উপস্থিত ছিলেন।


একুশে সংবাদ/ব.ন.জা/জাহা

Link copied!