AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঘূর্ণিঝড় ‘মোখা’ সুপার সাইক্লোন নয়, এটি সিভিয়ার সাইক্লোন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৩২ পিএম, ১৩ মে, ২০২৩
ঘূর্ণিঝড় ‘মোখা’ সুপার সাইক্লোন নয়, এটি  সিভিয়ার সাইক্লোন

বাতাসের গতিবেগ কমে যাওয়ায় ঘূর্ণিঝড় ‘মোখা’ সুপার সাইক্লোন হচ্ছে না। এটি অতিপ্রবল (ভেরি সিভিয়ার সাইক্লোন) ঘূর্ণিঝড় বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

 

শনিবার (১৩ মে) সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঘূর্ণিঝড় নিয়ে এক সভা শেষে তিনি এ তথ্য জানান।

 

তিনি জানান, বাতাসের গতিবেগ কমে যাওয়ায় ঘূর্ণিঝড় মোখা সুপার সাইক্লোন হচ্ছে না। এটি অতিপ্রবল (ভেরি সিভিয়ার সাইক্লোন) ঘূর্ণিঝড়।

 

প্রতিমন্ত্রী বলেন, মাঠ পর্যায়ে জনগণকে আশ্রয়কেন্দ্রে আনার কাজে জেলা ও উপজেলা প্রশাসনকে স্থানীয় সরকার প্রতিষ্ঠান, সিপিপিসহ সশস্ত্র বাহিনী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সহায়তা করছে। পাশাপাশি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, বাংলাদেশ পুলিশ, কোস্ট গার্ড, আনসার-ভিডিপি, বিভিন্ন এনজিও/আইএনজিও, স্থানীয় সংস্থা, বাংলাদেশ আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠন সহায়তা করছে।

 

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় প্রতিনিয়ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা, পিআইও, সিপিপির কর্মকর্তা ও স্বেচ্ছোসেবকদের সঙ্গে নিবিড় যোগাযোগ রক্ষা করছে। দুর্গম এলাকা, চরাঞ্চল থেকে মানুষকে উদ্ধারের জন্য আর্মড ফোর্সেস ডিভিশনের সহায়তা নেওয়া হচ্ছে, যোগ করেন ডা. মো. এনামুর রহমান।

 

একুশে সংবাদ/আজ/এসএপি

Link copied!