AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুপ্রিম কোর্টের ঘটনায় শাহবাগ থানায় অভিযোগ


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
১১:২৫ এএম, ১৬ মার্চ, ২০২৩
সুপ্রিম কোর্টের ঘটনায় শাহবাগ থানায় অভিযোগ

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে ব্যালট পেপার ছিনতাই, হট্টগোলের ঘটনায় বিএনপিপন্থী প্যানেলের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীসহ ১২ জনের নাম উল্লেখ করে শাহবাগ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

 

শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর মোহাম্মদ এ বিষয়ে বলেন, আমরা একটা অভিযোগ পেয়েছি। সেটার যাচাই-বাছাই চলছে। পরবর্তীতে অভিযোগটি মামলায় রূপও নিতে পারে।

 

থানা সূত্রে জানা গেছে, অভিযোগে ১২ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও অজ্ঞাত রয়েছে শতাধিক আইনজীবী।

 

এর আগে বুধবার সকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের প্রথম দিন ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে ভোটগ্রহণ শুরু হয়।  সকাল দশটা থেকে ভোট শুরুর কথা থাকলেও  দুপুরের দিকে শুরু হয়। এদিন আওয়ামী পন্থী আইনজীবীদের গঠন করা নির্বাচন কমিশনের অধীনে ভোটগ্রহণ শুরু হয়।

 

নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে পাল্টাপাল্টি অবস্থানে উত্তেজনা তৈরি হয়। দুই পক্ষের মধ্যে ধস্তাধস্তি ও হট্টগোলও হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মোতায়ন করা হয় অতিরিক্ত  পুলিশ। বিএনপিপন্থী আইনজীবীদের ভোট কেন্দ্র থেকে  বের করে দেওয়ার অভিযোগ ওঠে। এ ঘটনা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বেশ কয়েকজন গণমাধ্যমকর্মী পুলিশের লাঠিচার্জ ও মারধরের শিকার হয়েছেন। এ ঘটনায় দায়ীদের দ্রুত তদন্তপূর্বক আইনের আওতায় নিয়ে আসার জোড় দাবি করেছেন  সাংবাদিক নেতৃবৃন্দ।

 

একুশে সংবাদ.কম/আ.জ.প্র/জাহাঙ্গীর

 

Link copied!