AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অনশন ভাঙ্গায় ঢাকা থেকে সিলেট লংমার্চ কর্মসূচি স্থগিত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:১৩ পিএম, ২৬ জানুয়ারি, ২০২২
অনশন ভাঙ্গায় ঢাকা থেকে সিলেট লংমার্চ কর্মসূচি স্থগিত

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা অনশন ভাঙ্গার ঘোষণার পরে ঢাকা-সিলেট লংমার্চ কর্মসূচি স্থগিত করা হয়েছে। 

বুধবার (২৬ জানুয়ারি) সকাল এগারোটায়  রাজধানী ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বিবেকবান নাগরিক সমাজ’-এর আয়োজনে আগে থেকেই নির্ধারিত কর্মসূচি থেকে লংমার্চ স্থগিত করার কথা বলা হয়।

এর আগে  সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন লেখক ও সম্পাদক রাখাল রাহা, লেখক ও সাংবাদিক এহসান মাহমুদ, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়ক দিদারুল ভূঁইয়া, গণ অধিকার পরিষদের কেন্দ্রিয় নেতা ফারুক হাসান।

রাখাল রাহা বলেন, শিক্ষার্থীরা অনশন ভাঙ্গায় ঢাকা-সিলেট লংমার্চ কর্মসূচী এ পর্যায়ে স্থগিত করা হয়েছে। শিক্ষার্থীদের দাবী মানার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। তারা আন্দোলন চলমান রাখার ঘোষণা দিয়েছে দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত। পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তী কর্মসূচী যথাসময়ে জানানো হবে।

উল্লেখ্য, এর আগে গত মঙ্গলবার (২৫ জানুয়ারি) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ ও শিক্ষার্থীদের ন্যায্য দাবির সমর্থনে ঢাকা থেকে সিলেট লংমার্চের ডাক দিয়েছিল বিবেকবান নাগরিক সমাজ। এরই মধ্যে বুধবার সকাল ১০টা ২০ মিনিটে শিক্ষার্থীদের পানি পান করিয়ে অনশন ভাঙ্গান শাবিপ্রবির সাবেক অধ্যাপক ও লেখক মুহম্মদ জাফর ইকবাল।

একুশে সংবাদ/বাবু


 

Link copied!