ঢাকা শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ইসিকে নিচে নামানো, অপদস্ত সবই করছেন মাহবুব তালুকদার: সিইসি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৫৩ পিএম, ২ মার্চ, ২০২১
ইসিকে নিচে নামানো, অপদস্ত সবই করছেন মাহবুব তালুকদার: সিইসি

বর্তমান নির্বাচন কমিশনকে কতখানি নিচে নামানো যায়, অপদস্ত করা যায় তা নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার করে চলেছেন বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। মঙ্গলবার (২ মার্চ) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে ‘জাতীয় ভোটার দিবসের’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, মাহবুব তালুকদার ব্যক্তিগত স্বার্থে ও উদ্দেশ্যপ্রণোদিত হয়ে কমিশনকে হেয় করছেন।

এর আগে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ‘আমার বক্তব্য’ শিরোনামে লিখিত বক্তব্যে বলেন, এক কেন্দ্রিক স্থানীয় নির্বাচনের তেমন গুরুত্ব নেই।  নির্বাচনে মনোনয়ন লাভই এখন গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। স্থানীয় নির্বাচনেও হানাহানি, মারামারি, কেন্দ্র দখল, ইভিএম ভাঙচুর ইত্যাদি মিলে এখন অনিয়মের মডেল তৈরি হয়েছে। 

নির্বাচন প্রক্রিয়ার সংস্কার না হলে এখন যে ধরনের নির্বাচন হচ্ছে তার মান আরও নিম্নগামী হওয়ার আশঙ্কা রয়েছে বলে উল্লেখ করেন নির্বাচন কমিশনার তালুকদার।

ভোটার দিবস উপলক্ষে তিনি (মাহবুব তালুকদার) একটা রাজনৈতিক বক্তব্য দিয়েছেন বলে উল্লেখ করেন সিইসি বলেন, মাহবুব তালুকদার অভ্যাসগতভাবে সারাজীবন আমাদের এ নির্বাচনে যোগ দেওয়ার পরদিন থেকে যা কিছু ইসির নেগেটিভ দিক তা পকেট থেকে একটা কাগজ বের করে পাঠ করতেন।  আজকে এর ব্যতিক্রম হয়নি।

তিনি বলেন, ভেবেছিলাম ভোটার দিবস হিসেবে তিনি কিছু বলবেন; কিন্তু তিনি রাজনৈতিক বক্তব্য রাখলেন। 

একুশেসংবাদ/অমৃ