ঢাকা শনিবার, ২৪ অক্টোবর, ২০২০, ৯ কার্তিক ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

শেখ রাসেলের জন্মদিনকে জাতীয় দিবস ঘোষণার দাবি পলকের


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
অক্টোবর ১৮, ২০২০, ০১:৩৯ পিএম
শেখ রাসেলের জন্মদিনকে জাতীয় দিবস ঘোষণার দাবি পলকের

বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেলের জন্মদিনকে (১৮ অক্টোবর) জাতীয় দিবস হিসেবে ঘোষণা করার দাবি জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উদ্যোগে আজ রবিবার শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনাসভা ও এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ দাবি জানান প্রতিমন্ত্রী।

আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের আজকের শিশুদের আগামী দিনের ডিজিটাল বাংলাদেশের যোগ্য নেতা হিসেবে গড়ে তোলার জন্য বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ের পরিকল্পনায় আইসিটি বিভাগ সারা দেশে ৮ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠা করেছে। যেখানে শিশুরা প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত হয়ে ভবিষ্যৎ পৃথিবীর জন্য তৈরি হচ্ছে।’
সারা দেশে আরও ৫ হাজার শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব ও ৩০০ স্কুলে ‘স্কুল অব ফিউচার’ স্থাপনের জন্য প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন বলেও তিনি জানান। 

পলক বলেন, ‘এই দেশের মাটিতে আর যেন কখনও শেখ রাসেলের মতো নিরাপরাধ শিশুকে জীবন দিতে না হয় সেজন্য প্রত্যেক শিশুকে প্রস্তুত হতে হবে।’

একুশে সংবাদ/রা/এআরএম

Side banner