AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফ্লাইট ওঠা-নামায় বিঘ্ন, ভবনের তালিকা চায় আদালত


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৬:২০ পিএম, ১৭ অক্টোবর, ২০২৩
ফ্লাইট ওঠা-নামায় বিঘ্ন, ভবনের তালিকা চায় আদালত

ঢাকার বনানীতে উড়োজাহাজ ওঠা-নামায় বিঘ্ন সৃষ্টি হচ্ছে, এমন কতগুলো ভবন তৈরির অনুমতি দেওয়া হয়েছে তার তালিকা চেয়েছেন হাইকোর্ট। ৫ নভেম্বরের মধ্যে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও স্থানীয় সরকার (এলজিআরডি) মন্ত্রণালয়কে এফিডেভিট আকারে আদালতকে এ তালিকা জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (১৭ অক্টোবর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের বেঞ্চ এ আদেশ দেন।

 

বনানীতে সরকারি জমিতে বোরাক রিয়েল এস্টেটের পাঁচ তারকা হোটেল নির্মাণে দুর্নীতির অভিযোগে করা রিট আবেদনে বেবিচক ও এলজিআরডিকে পক্ষ করার আবেদন মঞ্জুর করেন আদালত।

 

দুদককে পক্ষ করার বিষয়ে আদালত মতামত চাইলে রিটকারী আইনজীবী ব্যারিস্টার সায়েদুল হক সুমন বলেন, ক্ষমতাশালীদের বিরুদ্ধে মামলা আগায় না দুদকে। সংস্থাটিতে গেলে মামলা বাক্সবন্দী হয়ে থাকে। দুর্নীতিবাজরা অপেক্ষায় থাকে কখন তাদের মামলা দুদকে যাবে এবং তাদের আওতায় চলে আসবে।

 

বিমানবন্দরে রানওয়ে সংলগ্ন এলাকায় কোনো ভবন ১৫০ ফুটের উঁচু হলে তা উড়োজাহাজ চলাচলের জন্য ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনা করা হয়। তাই এর বেশি উচ্চতার ভবন নির্মাণে বেবিচকের নিষেধাজ্ঞা আছে।

 

বেবিচকের অবস্ট্রাকটাল লিমিটেশন সারফেস ম্যাপে উত্তরার ১২ নম্বর সেক্টর, ভাসানটেক, নিকুঞ্জ, বারিধারার কিছু এলাকা ও বসুন্ধরা আবাসিক এলাকা এই অঞ্চল হিসেবে চিহ্নিত করা হয়েছে। নিষেধাজ্ঞা থাকার পরও এসব এলাকার অনেক ভবনই উচ্চতায় ১৫০ ফুটের বেশি।

 

একুশে সংবাদ/আ.ভ.প্র/জাহা

Link copied!