AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চুরির অভিযোগে রাশিয়ায় গ্রেপ্তার মার্কিন সেনা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:১৭ এএম, ৭ মে, ২০২৪
চুরির অভিযোগে রাশিয়ায় গ্রেপ্তার মার্কিন সেনা

এক নারীর কাছ থেকে চুরি করার দায়ে রাশিয়ায় গ্রেপ্তার হয়েছেন এক মার্কিন সেনা। মার্কিন প্রশাসনের দুজন কর্মকর্তা সোমবার এ তথ্য জানিয়েছেন। ২৪ বছর বয়সী সার্জেন্ট গর্ডন ব্ল্যাক দক্ষিণ কোরিয়ায় কর্মরত ছিলেন। সেখান থেকে তাঁর টেক্সাস ফেরার কথা থাকলেও কি করে রাশিয়ায় গেলেন, তা জানা যায়নি।


ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, গত বৃহস্পতিবার রাশিয়ার ভ্লাদিভস্তক এলাকা থেকে সার্জেন্ট গর্ডন ব্ল্যাককে গ্রেপ্তার করা হয়। এলাকাটি সামরিক ও বাণিজ্যিক বন্দর হিসেবে পরিচিত। তিনি এক নারীর কাছ থেকে কিছু চুরি করেছেন বলে অভিযোগ।

এ ব্যাপারে মার্কিন প্রশাসনকে জানিয়েছে রাশিয়া। এ ব্যাপারে গ্রেপ্তার সার্জেন্ট গর্ডন ব্ল্যাকের পরিবারকে জানিয়েছে তারা। এরই মধ্যে তাঁকে ফিরিয়ে আনার ব্যাপারে কার্যক্রম শুরু করেছে আমেরিকা।  

তবে, ওই সেনা ছুটিতে ছিলেন নাকি কর্মরত ছিলেন, তা জানানো হয়নি।

গত বছর সীমান্ত দিয়ে দক্ষিণ কোরিয়া থেকে উত্তর কোরিয়ায় চলে যান এক মার্কিন সেনা। পরে উত্তর কোরিয়া জানায়, কিং নামের ওই সেনাকে দেশে ফেরত পাঠাবে তারা। এরই মধ্যে দেশেও পাঠিয়ে দেওয়া হয়েছে তাঁকে। তবে, এবার রাশিয়া ব্ল্যাককে ফেরত পাঠাবে কিনা, তা বোঝা যাচ্ছে না।

রাশিয়ার কারাগারে আরও বেশ কয়েকজন আটক রয়েছেন। এদের মধ্যে নির্বাহী দায়িত্বে থাকা অনেকেই আছেন। এ ছাড়া আটক রয়েছেন ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদক ইভান গার্সকোভিচ।

মার্কিন প্রশাসন বলছে, এদের ভুলক্রমে গ্রেপ্তার করা হয়েছে। ছাড়িয়ে আনার ব্যাপারে আলোচনা হচ্ছে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!