AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইডির চার্জশিটে এবার প্রিয়াঙ্কা গান্ধী


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৪:৫৮ পিএম, ২৮ ডিসেম্বর, ২০২৩
ইডির চার্জশিটে এবার প্রিয়াঙ্কা গান্ধী

আর্থিক প্রতারণা মামলার চার্জশিটে প্রথমবারের মতো ভারতের কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর নাম উল্লেখ করেছে দেশটির কেন্দ্রীয় সরকারের অর্থনৈতিক অপরাধ নিয়ন্ত্রণকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভান্ডারি যে আর্থিক তছরুপের মামলায় যুক্ত, সেই মামলার চার্জশিটে কংগ্রেস নেত্রীর নাম উল্লেখ করা হয়েছে বলে বৃহস্পতিবার জানা গিয়েছে। স্বামী রবার্ট বঢরার নামও রয়েছে ইডির চার্জশিটে।

ইডি এই চার্জশিট দাখিল করেছে অনাবাসী ভারতীয় ব্যবসায়ী সি সি থাম্পি ও ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক সুমিত চাড্ডার বিরুদ্ধে।

ইডির অভিযোগ, অস্ত্র ব্যবসার দালাল সঞ্জয় ভান্ডারির টাকাকড়ি লুকিয়ে রাখতে তারা সাহায্য করেছেন। থাম্পিকে ২০২০ সালে ইডি গ্রেপ্তার করেছিল। পরে তিনি জামিন পান। তবে পলাতক রয়েছে ভান্ডারি। চলতি বছরের জানুয়ারি মাসে ব্রিটিশ সরকার তাকে ভারতে প্রত্যর্পণের দাবি অনুমোদন করেছে।

সঞ্জয় ভান্ডারির সঙ্গে গান্ধীদের ‘যোগসাজশের’ অভিযোগ ইডি অনেক দিন ধরেই করে আসছে। ইডির দাবি, লন্ডনে তার সঙ্গে রবার্ট একটি বেনামি সম্পত্তিও কিনেছিলেন। সেই বাড়ি মেরামতের জন্য রবার্ট ও তার সচিবের কিছু ‘ই–মেইল আদান–প্রদানের তথ্য’ গত লোকসভা ভোটের আগে কেন্দ্রীয় সরকার প্রকাশ করেছিল। যদিও সে বিষয়ে তদন্তের কোনো অগ্রগতি হয়েছে কি না, ইডি আজ পর্যন্ত তা জানায়নি।

প্রিয়াঙ্কা বা রবার্ট কেউই এ নিয়ে প্রতিক্রিয়া দেননি। তবে হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু ও মহারাষ্ট্র প্রদেশ কংগ্রেস সভাপতি নানা পাটোলের সঙ্গে আম আদমি পার্টির মুখপাত্র প্রিয়াঙ্কা কাক্কর ইডির সমালোচনা করেছেন।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

 

Link copied!