AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্বামী-সন্তান থাকার পরেও ৩ বিয়ে, অতঃপর...


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৭:৫১ পিএম, ৭ নভেম্বর, ২০২৩
স্বামী-সন্তান থাকার পরেও  ৩ বিয়ে, অতঃপর...

ঘরে স্বামী ও সন্তান রেখে আরও তিনটি বিয়ে করে কোটি টাকা লোপাট করেছেন ৩৫ বছর বয়সী এক নারী। এ ঘটনায় অভিযুক্ত ওই নারীকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশে এমন ঘটনাটি ঘটেছে।

ঝৌ নামের ওই নারীর স্বামী ও এক কন্যা সন্তান থাকার পরেও তিনি ভুক্তভোগী তিন জনের সঙ্গে প্রেম শুরু করেন এবং বিয়ে করেন। তিনি ভুক্তভোগীদের থেকে দূরে থাকতে মিথ্যার আশ্রয় নিতেন।

যখন ঝৌ এক স্বামীর সঙ্গে থাকতেন তখন আরেক জনকে বলতেন, তিনি কাজের জন্য বাইরে যাচ্ছেন,  তাঁর বাড়ি ভেঙে ফেলা হচ্ছে। এমন পরিস্থিতিতে সরকারি ক্ষতিপূরণ পেতে একা থাকা প্রয়োজন। এরমধ্যে তিন জনের কাছ থেকেই ৬ লাখ ৬০ হাজার ইউয়ান ( বাংলাদেশি টাকায় ৯৯ লাখ ৬৯ হাজার টাকা) হাতিয়ে নেন ঝৌ।

এদিকে বিয়ের রেজিস্ট্রার না করলেও অনুষ্ঠান করে উপহার নিতে ভুক্তভোগীদের পরামর্শ দেন ঝৌ। বিয়ের অনুষ্ঠানে মানুষ ভাড়া করে এনে ভুক্তভোগীদের সঙ্গে আত্মীয় হিসেবে পরিচয় করিয়ে দিতেন।

এক ভুক্তভোগী জানান, নিজেকে অন্তঃসত্ত্বা দাবি করে ঝৌ তাঁর কাছ থেকে আর্থিক সহায়তা চেয়েছিলেন। ওই নারী ভুক্তভোগীকে বলেন, মায়ের বাড়িতে গিয়ে তিনি সন্তান জন্ম দিতে চান।

এ নিয়ে সন্দেহ হলে ওই ভুক্তভোগী অভিযুক্ত নারীর মায়ের বাড়িতে যান। সেখানে গিয়ে বুঝতে পারেন যে তিনি প্রতারণার শিকার হয়েছে। পরে ওই ভুক্তভোগী ঝৌয়ের বিরুদ্ধে মামলা করেন।

পরে পুলিশ ওই নারীকে গ্রেপ্তার করে। অভিযোগ প্রমাণিত হলে আদালত তাঁকে ১০ বছরের কারাদণ্ড দেন। এ খবর জানার পর ঝৌয়ের বৈধ স্বামী তাঁকে গত এপ্রিলে ডিভোর্স দেন।

 

একুশে সংবাদ/ই.ট.প্র/জাহা

Link copied!