AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হামাস ও পুতিন কাউকেই জিততে দেওয়া হবে না: বাইডেন


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:২০ এএম, ২০ অক্টোবর, ২০২৩
হামাস ও পুতিন কাউকেই জিততে দেওয়া হবে না: বাইডেন

ফিলিস্তিনি সংগঠন হামাস ও রাশিয়া উভয়ই প্রতিবেশী দেশের গণতন্ত্রকে নিশ্চিহ্ন করতে চায়। তারা উভয়ই একই রকম। তাদের কাউকেই জিততে দেওয়া হবে না বলে জানিয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন।

ফিলিস্তিন-ইসরায়েল সংঘাতের জেরে তেল আবিব সফরের পর দেশটির স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে ওয়াশিংটনের ওভাল অফিস থেকে জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় এসব কথা বলেন বাইডেন। বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

হামাসকে সন্ত্রাসী গোষ্ঠী ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন স্বৈরাচার উল্লেখ করে বাইডেন বলেন, ‘ইসরায়েলে হামাসের আক্রমণ ও ইউক্রেনে পুতিনের আক্রমণের মধ্য দিয়ে মূলত প্রতিবেশী দেশে গণতন্ত্র ধ্বংসের চেষ্টা চলছে। তারা উভয়ই প্রতিবেশে দেশে গণতন্ত্র ধ্বংস করতে চায়।’

বাইডেন বলেন, ‘একটি মহান জাতি হিসেবে আমরা হামাসের মতো সন্ত্রাসী এবং পুতিনের মতো একজন স্বৈরাচারী শাসককে জয়ী হতে দিতে পারি না, দেব না।’

উল্লেখ্য, গত বুধবার ইসরায়েল সফর করেন জো বাইডেন। গাজা উপত্যকায় মানবিক সংকট কমাতে ত্রাণসামগ্রী পৌঁছানোর ব্যাপারে সেই সফরে মিসরকে রাজি করান তিনি। ইসরায়েল থেকে ফেরার পথে তিনি জানান, মিসর ও গাজা সীমান্তের রাফাহ ক্রসিং খুলে দিতে রাজি হয়েছে মিসর।

একুশে সংবাদ/এসআর

Link copied!