AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মিশরে পুলিশ ভবনে ভয়াবহ আগুন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:২০ পিএম, ২ অক্টোবর, ২০২৩
মিশরে পুলিশ ভবনে ভয়াবহ আগুন

সোমবার ভোরে মিশরের ইসমাইলিয়া শহরের একটি পুলিশ ভবনে ভয়াবহ আগুন লেগেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, পুলিশ কমপ্লেক্সের ভেতর থেকে আগুনের শিখা উঠছে। ভবনটির সামনের অংশ ধসে পড়েছে। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।

দুজন প্রত্যক্ষদর্শী বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছেন। কিন্তু আগুন নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছেন তাঁরা। কয়েকজনকে আগুনের ভেতর থেকে বের করে আনতে দেখা গেছে। তবে কতজন হতাহত হয়েছে, তা এখনও জানা যায়নি। কী কারণে আগুন লেগেছে, তা এখনও স্পষ্ট নয়।

মিশরে প্রায়ই ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটে। দেশটিতে অনেক জারাজীর্ণ ও পুরোনো ভবন রয়েছে। সঠিকভাবে রক্ষণাবেক্ষণের অভাবে ভবনগুলোতে প্রায়ই আগ্নিকাণ্ড ঘটে। গত বছরের আগস্টে কায়রোর একটি গির্জায় শর্ট সার্কিট থেকে আগুন লেগে ৪১ জন মারা গিয়েছিলেন। তখন থেকেই দেশটির ভবনগুলো তদারকি ও রক্ষণাবেক্ষণব্যবস্থা উন্নত করার জোর দাবি জানিয়ে আসছে সাধারণ মানুষ।

২০২১ সালের মার্চে কায়রোর একটি পোশাক কারখানায় অগ্নিকাণ্ডে অন্তত ২০ জন মারা গিয়েছিলেন। এ ছাড়া ২০২০ সালে দুটি হাসপাতালে আগুন লেগে ১৪ জনের মৃত্যু হয়েছিল।

একুশে সংবাদ/এসআর

Link copied!