AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩, ১১ আশ্বিন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তেলাপিয়া মাছ খেয়ে চার অঙ্গ হারালেন নারী


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৬:৫২ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২৩
তেলাপিয়া মাছ খেয়ে চার অঙ্গ হারালেন নারী

অল্প সেদ্ধ করে রান্না করা তেলাপিয়া মাছ খাওয়ার পর প্রাণঘাতী ব্যাকটেরিয়ায় আক্রান্ত হয়ে চারটি অঙ্গ হারিয়েছেন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার একজন নারী।

 

লরা বারাজাসের নামের এক মার্কিন নারী সখ করে তেলাপিয়া মাছ এনে বাড়িতেই রান্না করেন। তারপর সেই তেলাপিয়া মাছ খেয়ে অসুস্থ হয়ে পড়েন লরা। মাছ খাওয়ার পর ব্যাকটেরিয়ায় আক্রান্ত হয়ে দীর্ঘ এক মাস হাসপাতালে থাকার পর গত বৃহস্পতিবার অস্ত্রোপচারের মাধ্যমে হাত এবং পাসহ ৪টি অঙ্গ কেটে ফেলা হয় ৪০ বছর বয়সী মার্কিন নারী লরার। 

 

লরার বন্ধু মেসিনা ক্রন জানান, লরা স্থানীয় একটি বাজার থেকে মাছ কিনে বাড়িতে নিজেই রান্না করেছিলেন। তা খেয়েই তিনি অসুস্থ হয়ে পড়েন। বিষয়টি আমাদের জন্য সত্যিই কষ্টের। এটা আমাদের যে কারও সাথেই হতে পারত।

 

তিনি বলেন, ব্যাকটেরিয়ায় আক্রান্ত হয়ে লরার আঙ্গুল, পা এবং নীচের ঠোঁট সম্পূর্ণ কালো হয়ে যায়। এই ইনফেকশন তার রক্তে ছড়িয়ে পরে এবং তার কিডনি ড্যামেজ হয়ে যায়।

 

মেসিনা বলেন, লরা ভিব্রিও ভালনিফিকাস নামক মারাত্মক ব্যাকটেরিয়া দ্বারা সংক্রামিত হয়েছেন। এই ব্যাকটেরিয়া কাঁচা সামুদ্রিক খাবার এবং সমুদ্রের পানিতে বিস্তার লাভ করে।

 

সম্প্রতি ভিব্রিও ভালনিফিকাস ব্যাকটেরিয়ার দ্বারা বেশি আক্রান্ত হচ্ছেন যুক্তরাষ্ট্রের নাগরিকরা। প্রাণঘাতী এই ব্যাকটেরিয়া থেকে বাঁচতে পুরোপুরি সেদ্ধ করেই সামুদ্রিক মাছ খাওয়ার পরামর্শ দিচ্ছেন দেশটির চিকিৎসকরা।

 

একুশে সংবাদ/সা.হ.প্র/জাহা

Link copied!